দিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণ-কিশোর আসামি ডাকাতির দায়ে দোষী সাব্যস্ত

একজনকে জোর করে আটকে রাখা ও ডাকাতির দায়ে দোষী সাব্যস্ত হয়েছে নয়াদিল্লিতে চলন্ত বাসে মেডিক্যাল ছাত্রী গণধর্ষণ ও হত্যা মামলায় অভিযুক্ত কিশোর আসামি। দিল্লির কিশোর বিচার আদালত (জেজেবি) এ রায় দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবীদের একাধিক সূত্র এ কথা জানিয়েছে।
গত বছর ১৬ ডিসেম্বর রাতের ওই ঘটনার সময় বাসটিতে রামধর নামের এক কাঠমিস্ত্রি ছিলেন। রামধর অভিযোগ করেন, ওই কিশোর তাঁকে বাস থেকে নামতে বাধা দেয় এবং তাঁর জিনিসপত্র লুট করে। এই অভিযোগের ভিত্তিতে কিশোরকে দোষী সাব্যস্ত করা হয়।
গণধর্ষণ ও হত্যা মামলার ছয় আসামির একজন এই কিশোর। মুখ্য হাকিম গীতাঞ্জলি গোয়েলের সভাপতিত্বে জেজেবি পর্ষদ ভারতীয় দণ্ডবিধির ডাকাতি-সংক্রান্ত ৩৯৫ নম্বর অনুচ্ছেদ, অন্যায়ভাবে আটকে রাখা-সংক্রান্ত ৩৪২ নম্বর অনুচ্ছেদ এবং ডাকাতির কমিশন হিসেবে চুরি করা সম্পত্তি অসৎভাবে গ্রহণ-সংক্রান্ত ৪১২ নম্বর অনুচ্ছেদে ওই কিশোরকে দোষী সাব্যস্ত করেন। তবে অপহরণ ও অন্যায়ভাবে আটকে রাখা-সংক্রান্ত দণ্ডবিধির ৩৬৫ এবং ডাকাতির সময় ইচ্ছাকৃত আঘাত-সংক্রান্ত ৩৯৪ নম্বর অনুচ্ছেদে তাকে খালাস দেওয়া হয়। অপরাধের সাজা ঘোষণা করা হবে আগামী ২৫ জুলাই। ১৬ ডিসেম্বরের গণধর্ষণের শিকার ছাত্রী ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই সময় অভিযুক্ত কিশোরের বয়স ছিল সাড়ে ১৭। সূত্র : পিটিআই।

No comments

Powered by Blogger.