ডায়ানার সেই বন্ধুর পরিচয় মিলেছে

ছবিটি তোলা ১৯৭৯ অথবা ১৯৮০ সালে। ক্যামেরার দিকে তাকিয়ে থাকা তরুণী ১৯৮১ সালের ২৯ জুলাই ব্রিটিশ রাজপরিবারের সদস্য হন। প্রিন্স চার্লসের সঙ্গে তাঁর বিয়ে হয়। তিনি প্রিন্সেস ডায়ানা।
তবে ছবিতে তাঁর সঙ্গে থাকা যুবকের পরিচয় গত বৃহস্পতিবার পর্যন্ত অজানাই ছিল। তিনি সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী স্ট্যানলি বোল্ডউইনের নাতির ছেলে, অ্যাডাম রাসেল।
ছবিতে ফুটে ওঠা ডায়না-রাসেলের ঘনিষ্ঠতা সত্ত্বেও বলা হতো, রাসেল 'কেবলই বন্ধু' ছিলেন ডায়ানার। চলতি বছরের শেষ দিকে যুক্তরাষ্ট্রে ছবিটি নিলামে তোলার কথা রয়েছে।
অবকাশ কাটাতে অন্যদের সঙ্গে স্কি (পায়ের তলায় লম্বা কাঠের ফালি বেঁধে বরফের ওপর দিয়ে চলা) করতে গিয়েছিলেন ডায়ানা। সেখানেই একটি ঘর থেকে ছবিটি তোলা হয়। ওই সময় ডায়ানা ও রাসেল দুজনই সামান্য আহত হয়েছিলেন।
রাজপরিবারের সদস্যদের জীবনীকার অ্যান্ড্রু মর্টন আইটিভি নিউজ চ্যানেলকে বলেন, 'অন্যরা স্কি করতে বাইরে গেলেও তাঁরা দুজন ঘরে ছিলেন। সেখানে যেভাবেই হোক রাসেল হঠাৎ এসে পড়েন। তবে তাঁদের মধ্যে কিছুই হয়নি। তিনি (রাসেল) আশা করেছিলেন, ডায়ানা ও তাঁর বন্ধুত্ব পরে নতুন করে শুরু হবে এবং তিনি ফিরে আসার পর তা আরো গাঢ় হবে। তবে তিনি যখন এক বছর পর ফিরে আসেন, তখন অনেক দেরি হয়ে যায়। এক বন্ধু তাঁকে বলেন, 'এখন তোমার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রিন্স অব ওয়ালস (চার্লস)।'
রাসেল বর্তমানে দক্ষিণ-পশ্চিমাঞ্চলী ডরসেট কাউন্টিতে বসবাস করেন। সেখানে তিনি হরিণ পালন করেন বলে ধারণা করা হয়। প্রিন্স চার্লসের সঙ্গে ডায়ানার বাগদানের ঘোষণা আসার দুই দিন পর ছবিটি দৈনিক মিরর পত্রিকার কাছে বিক্রি করা হয়। তবে ছবিটি ছাপার জন্য মনোনীত করেনি কর্তৃপক্ষ। সে কারণে ছবির ওপর 'ছাপা হবে না' কথাটি লেখা হয়। সূত্র : টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.