ব্যাংকের দ্বিতীয় ও তৃতীয় সত্মর ছাড়া অন্য সব কর্মকর্তা কর্মচারীর নিয়োগ পদোন্নতি দেবেন প্রধান নির্বাহী- বাংলাদেশ ব্যাংকের সাকর্ুলার

 প্রধান নির্বাহীর নিচের পরবতর্ী দু'সত্মর ছাড়া অন্য সব কর্মকর্তা ও কর্মচারীর নিয়োগ ও পদোন্নতি সংশিস্নষ্ট ব্যাংকের প্রধান নির্বাহীর ওপর ন্যসত্ম থাকবে। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রানত্ম একটি সাকর্ুলার জারি করে সংশিস্নষ্ট ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে।
ব্যাংক কোম্পানি আইন ১৯৯১-এর ৪৫ ধারার আওতায় এ সাকর্ুলার জারি করা হয়। অবিলম্বে এটি কার্যকর করা হবে। এ সাকর্ুলারের ফলে আগে বিআরপিডি থেকে জারিকৃত ৩ ও ১৬ নং সাকর্ুলার রহিত হবে। এখন থেকে বিআরপিডি'র ৬ নং সাকর্ুলার কার্যকর হবে।
সাকর্ুলারে আরও বলা হয়েছে, পর্ষদের অনুমোদিত মানবসম্পদ নীতি ও জনবল মঞ্জুরিরভিত্তিতে চাকরিবিধি মোতাবেক প্রধান নির্বাহী এ সব ৰেত্রে সিদ্ধানত্ম গ্রহণ করবেন। পর্ষদ বা পর্ষদের কোন কমিটির চেয়ারম্যান বা কোন পরিচালক এ ৰেত্রে সিদ্ধানত্ম গ্রহণ করবেন না। প্রধান নির্বাহীর দু'ধাপ অধসত্মন ব্যতীত অন্য সব সত্মরের কর্মকর্তা ও কর্মচারীর বদলি ও শাসত্মিমূলক ব্যবস্থা গ্রহণসংক্রানত্ম ৰমতা প্রধান নির্বাহীর ওপর ন্যসত্ম থাকবে, যা তিনি ব্যাংকের অনুমোদিত চাকরিবিধি অনুযায়ী প্রয়োগ করবেন। এ ছাড়া পর্ষদ কতর্ৃক অনুমোদিত মানবসম্পদ নীতির আওতায় প্রধান নির্বাহী প্রশিৰণ ইত্যাদির জন্য কর্মকর্তা মনোনয়ন দেবেন।

No comments

Powered by Blogger.