আইনমন্ত্রীর বক্তব্য বিকৃত করে পানি ঘোলা করার চেষ্টা জামায়াতের

উচ্চ আদালতের রায়ে ৫ম সংশোধনী বাতিল হলে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ হবে_ আইনমন্ত্রীর এ বক্তব্য নিয়ে রাজনৈতিক ইসু্য তৈরির চেষ্টা চালাচ্ছে জামায়াতসহ কট্টরপন্থী বিভিন্ন ইসলামী রাজনৈতিক দল ও সংগঠন। ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা চালাচ্ছে তারা। সরকারবিরোধী প্রচারণা চালানো হচ্ছে দেশজুড়ে।


আইনমন্ত্রীর বক্তব্যের অপব্যাখ্যা দিয়ে চেষ্টা চালানো হচ্ছে জনমত গঠনেরও। ইতোমধ্যে ইসলামী আইন বাসত্মবায়ন কমিটিসহ বিভিন্ন ইসলামী দলের পৰ থেকে আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে আইনমন্ত্রীর দফতর ভেঙ্গে দেয়ার ঘোষণাও দিয়েছে তারা। রাজনৈতিক বিশেস্নষকরা বলছেন, সরকারবিরোধী আন্দোলনের জন্য কোন ইসু্য না থাকায় এ নিয়ে মাঠ গরমের চেষ্টা চালাচ্ছে একটি গোষ্ঠী, যারা সরকারকে বেকায়দায় ফেলতে অপতৎপরতায় লিপ্ত।
গত ৫ জানুয়ারি সোমবার আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, সংবিধানের অষ্টম সংশোধনী দ্বারা রাষ্ট্রধর্ম ইসলাম হয়েছে। উচ্চ আদালত ৮ম সংশোধনী বাতিল করেনি, তাই রাষ্ট্রধর্ম হিসাবে ইসলামই থাকবে। সংবিধানে বিসমিলস্নাহ শব্দ যেখানে আছে সেখানেই থাকবে। এ নিয়ে বিতর্কের কোন অবকাশ নেই। সংবিধান অনুযায়ী ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিষিদ্ধ হবে। আইনমন্ত্রীর এই বক্তব্যের পর পরই জামায়াতসহ কট্টরপন্থী ইসলামী রাজনৈতিক দলগুলো এ পথ নিয়েছে।
সফলভাবে দেশ পরিচালনায় এক বছর পূর্ণ করেছে মহাজোট সরকার। ঠা-া রাজনীতির মাঠ। আন্দোলনের কোন ইসু্য নেই। মাঠে নেই জামায়াতের প্রধান মিত্র বিএনপি। বিএনপি না থাকলেও আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে একাই মাঠে নেমেছে জামায়াত। তারা মনে করছে, চারদলীয় জোটের প্রধান হিসাবে প্রত্যৰ-পরোৰ হলেও বিএনপির সমর্থন মিলবে। সে ভরসায় এগিয়ে যাচ্ছে তারা। কিন্তু চুপচাপ বিএনপি। প্রশ্ন উঠেছে শেষ পর্যনত্ম কি বিএনপির সমর্থন মিলবে?
আইনমন্ত্রীর বক্তব্যের পর বুধবার জামায়াতের আমির মতিউর রহমান নিজামী বলেছেন, ধর্মীয় রাজনীতি নিষিদ্ধ করা হলে জঙ্গীবাদ উসকে দেয়া হবে। এটি হবে সরকারের আত্মঘাতী সিদ্ধানত্ম। সংবাদ সম্মেলন করে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনী বলেছেন, ইসলামের কোন অংশ অস্বীকার বা নিষিদ্ধ করা প্রকারানত্মরে ইসলামকে নিষিদ্ধ করার শামিল। খেলাফত মজলিস, খেলাফত আন্দোলন, নেজামে ইসলামী পার্টি, ইসলামী আইন বাসত্মবায়ন কমিটিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন আইন মন্ত্রীর বক্তব্যকে অপব্যাখ্যা দিয়ে বিভিন্ন স্থানে সমাবেশ-মিছিল করছে। শুক্রবার বিভিন্ন ইসলামী দল ও সংগঠন বায়তুল মোকাররমে সমাবেশ করে এ ব্যাপারে আইনমন্ত্রীকে হুমকি দেয়া হয়েছে। তারা বলেছে, সংবিধান সংশোধনে মাধ্যমে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা হলে আইনমন্ত্রীর দফতর জ্বালিয়ে দেয়া হবে।
সিলেট থেকে স্টাফ রিপোর্টার জানান, আইনমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে শুক্রবার জামায়াত ইসলামী ও ছাত্র শিবির শহরে মিছিল সমাবেশ করে। মানববন্ধন ও বিৰোভ সমাবেশের মাধ্যমে আইনমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে সমমনা বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।

No comments

Powered by Blogger.