হলমার্ক কেলেঙ্কারি সরকারের দুর্নীতির অংশ: মির্জা ফখরুল

হলমার্ক গ্রুপের অর্থ কেলেঙ্কারি সরকারের ‘দুর্নীতির’ অংশ বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এই অভিযোগ করেন।


বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের আশঙ্কা, এই অর্থ কেলেঙ্কারির ঘটনা থেকে হলমার্ক গ্রুপ পার পেয়ে যাবে। তিনি বলেন, এ ঘটনার পর ব্যাংক লুটেরাদের কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি। নম্বরবিহীন গাড়ি নিয়ে হলমার্কের এমডি দুদকে (দুর্নীতি দমন কমিশন) যাচ্ছেন। নখদন্তহীন দুদক অপেক্ষা করছে, কখন নির্দেশ আসবে, আর বলবে এরা (হলমার্ক) নির্দোষ।
মির্জা ফখরুল অভিযোগ করেন, শুধু হলমার্কে ব্যাংক কেলেঙ্কারি থেকেই নয়, ডেসটিনি, ইউনিপেটুইউ ইত্যাদি কোম্পানির মাধ্যমে ক্ষমতাসীন ব্যক্তিরা জনগণের হাজার হাজার কোটি টাকা ‘লুট’ করে বিদেশে পাচার করেছেন। কোনো সংকটে পড়লে সরকারের মন্ত্রী-উপদেষ্টারা দিল্লি দৌড় দেন বলে মন্তব্য করে তিনি বলেন, ‘শুনতে পাই, সরকারের লোকজন মালয়েশিয়া, দুবাই, লন্ডনে নতুন নতুন ঘরবাড়ি কিনছেন। তাঁরা জানেন, সরকারের পতন হলে তাঁরা দেশে থাকতে পারবেন না। সে জন্য নতুন ঠিকানা করছেন।’
অর্থমন্ত্রীকে আবারও পদত্যাগ করার আহ্বান জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি বলেন, অর্থমন্ত্রী মাফ চেয়েছেন। তিনি এখন দেশের সবচেয়ে ঘৃণ্য ব্যক্তি, এটা তিনি নিজেই স্বীকার করেছেন। কিন্তু পদত্যাগ করছেন না। হলমার্ক কেলেঙ্কারি থেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা মসিউর রহমান ও মোদাচ্ছের আলী কীভাবে দায় এড়াবেন, প্রধানমন্ত্রী কীভাবে দায় এড়াবেন, তা-ও জানতে চেয়েছেন তিনি।
বুয়েট প্রসঙ্গে বলতে গিয়ে বিএনপির এই নেতা বলেন, শিক্ষার্থীরা এখনো ক্লাসে ফিরে যাননি। কারণ, সরকার বুয়েটের উপাচার্যকে রক্ষা করছে। এই উপাচার্য সরকারের দুর্নীতির দোসর বলে মন্তব্য করেন তিনি।
যুব জাগপার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় সংগঠনের সভাপতি বেলায়েত হোসেন সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মহাসচিব আবদুল লতিফ নেজামী, জামায়াতের ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত আমির হামিদুর রহমান আযাদ প্রমুখ।

No comments

Powered by Blogger.