১৮ পেরিয়ে বিএসবি

১৯৯৩ থেকে ২০১২। এই দীর্ঘ সময়ে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক অর্জন করেছে অনেক সাফল্য। এর মধ্যে বিএসবি অর্জন করে আইএসও ৯০০১:২০০৮ কোয়ালিটি সনদসহ জাতীয় ও আন্তর্জাতিক বহু প্রাতিষ্ঠানিক এ্যাওয়র্ড। এর প্রতিষ্ঠাতা পরিচালক; লায়ন এম.কে. বাশারেরও রয়েছে সেরা শিক্ষাদ্যোক্তা, সেরা শিক্ষাবিদ ও সেরা ব্যবসায়ী


উদ্যোক্তাসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক এ্যাওয়ড। তার মধ্যে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস এ্যাওয়র্ড- ২০১২এবং দ্যা বিজ- ২০১২ প্রাপ্তির মাধ্যমে ওয়ার্ল্ড বিজনেস লিডার ভূষিত হওয়ার বিষয়টি উল্লেখযোগ্য। প্রতিষ্ঠানটি ১৮ পেরিয়ে ১৯-এ পদার্পণ করেছে। সম্প্রতি এ উপলক্ষে আনুষ্ঠানিকভাবে পালিত হয় ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী । গুলশানস্থ নিজস্ব কার্যালয়ে প্রধান নির্বাহী লায়ন এম.কে.বাশার পিএমজেএফ ৩৬ পাউন্ড কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সূচনা করেন। এ সময় বিএসবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠানসমূহ ক্যামব্রিয়ান স্কুল এ্যান্ড কলেজ, মেট্রোপলিটন স্কুল এ্যান্ড কলেজ, কিংস কলেজ এবং উইনসাম স্কুল এ্যান্ড কলেজের শিক্ষকগণ ও সকল উর্ধতন কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
বিএসবি হতে মেধাবী শিক্ষার্থীদের জন্য স্কলারশিপের ব্যবস্থাসহ ভিজিট ভিসা ও স্পাউস ভিসার ক্ষেত্রেও সহায়তা প্রদান করা হয় এবং ছাত্রছাত্রীদের বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণের পথ সুগম করার লক্ষ্যে বিদেশী প্রতিনিধিদের উপস্থিতিতে নিয়মিত আয়োজন করা হয়; স্পট এ্যাডমিশনের। ছাত্রছাত্রীদের শিক্ষা সম্পর্কে সর্বশেষ তথ্য প্রদানের লক্ষ্যে বিএসবি নিয়মিত দেশের বিভিন্ন স্থানে উচ্চশিক্ষা সম্পর্কিত সেমিনার ও টিভি প্রোগ্রামেরও আয়োজন করে থাকে। দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনের সকল কার্যাবলী সুসম্পন্ন এবং শিক্ষা ও সেবার খাতকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য রয়েছে বিএসবির বেশ কিছু সহযোগী প্রতিষ্ঠান। এগুলো হচ্ছে- বিএসবি ট্রাভেলস, বিএসবি ইভেন্ট এ্যান্ড এক্সপো ম্যানেজমেন্ট, বিএসবি ল্যাংগুয়েজ ক্লাব, বিএসবি মার্কেটিং এ্যান্ড পাবলিকেশন এবং আছে শিক্ষা সেবা ও জনকল্যাণমুখী স্বনির্ভর প্রতিষ্ঠান-‘বিএসবি ফাউন্ডেশন’। এই ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের স্কলারশিপ প্রদান করাসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে তাদের সুশিক্ষার বিষয়টিকে নিশ্চিত করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন। বিএসবির অঙ্গ প্রতিষ্ঠান ‘বিএসবি ট্রাভেলস’ একটি অত্যাধুনিক ট্রাভেল কনসালটিং ফার্ম। বিএসবি ট্রাভেলস বিদেশগামী ছাত্রছাত্রীসহ সর্বসাধারণকে এয়ার টিকেট রিজার্ভেশন, আন্তর্জাতিক হোটেল রিজার্ভেশন, ট্রাভেল প্যান, ভিসা কাউন্সেলিং, ট্যুর প্যাকেজ, মেডিক্যাল এবং ট্রিটমেন্ট ট্যুর ও ট্রেন এবং কার রিজার্ভেশনসহ সংশিশ্লষ্ট সকল সহযোগিতা করে থাকে। বিএসবির অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বিএসবি ট্রাভেলস, বিএসবি ইভেন্ট এ্যান্ড এক্সপো ম্যানেজমেন্ট, বিএসবি ল্যাংগুয়েজ ক্লাব, বিএসবি মার্কেটিং এ্যান্ড পাবলিকেশন।
বিশ্বখ্যাত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট সময়ের মধ্যে ছাত্র ভর্তির বিষয়ে সহযোগিতা করে থাকে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক। শিক্ষার্থীদের ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে পরামর্শ ও সেবা প্রদান করে থাকে এই প্রতিষ্ঠান। বিএসবি তার বহুমুখী কার্যক্রমের মধ্যদিয়ে দেশ-বিদেশের নামী-দামী শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থী ও সকল শ্রেণী-পেশার মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। বিএসবি সম্পর্কে বিস্তারিত জানতে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক, ৯৮৮৫০৬৬, ৮৮১৫২৭৮ নম্বরে এবং প্লট ২২, গুলশান, সার্কেল-২ (চতুর্থ তলা) যোগাযোগ করতে পারেন। এছাড়া ভিজিট করতে পারেন, িি.িনংননফ.পড়স এ্যাড্রেসে।
নজরুল ইসলাম

No comments

Powered by Blogger.