চাঁদপুরে হিজবুত তওহিদের পাঁচ সদস্য আটক

চাঁদপুরে পুলিশ হিজবুত তওহিদের পাঁচ সদস্যকে আটক করেছে। গতকাল শনিবার সকালে শহরের কোড়ালিয়া সড়ক এলাকা থেকে তাঁদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন: মানিক মিয়া (২৭), শাহাদাত হোসেন (২৪), হেলাল উদ্দিন (২৫), নাইম আল হোসাইন (২৫) ও এরশাদুল কবির (৩৫)।


তাঁদের মধ্যে মানিক মিয়ার বাড়ি চাঁদপুরের কচুয়ার উজানী গ্রামে এবং অন্যরা ফেনীর বিভিন্ন এলাকার বাসিন্দা। পুলিশ তাঁদের কাছ থেকে হিজবুত তওহিদের বেশ কিছু বই, সিডি ও প্রচারপত্র উদ্ধার করেছে।
আটক হওয়া ব্যক্তিরা জানান, দীর্ঘ দুই বছর ধরে তাঁরা বাসে, ট্রেনে এসব বই, সিডি ও প্রচারপত্র বিক্রি ও বিতরণ করে আসছেন। পুলিশ জানায়, কোড়ালিয়া সড়ক এলাকায় অবস্থিত খাঁ বাড়ি থেকে তাঁদের আটক করা হয়। তাঁরা ওই বাড়ির একটি কক্ষ ভাড়া নিয়ে থাকতেন।
চাঁদপুর সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোস্তফা চৌধুরী বলেন, কয়েক দিন ধরে আটক ব্যক্তিদের ওপর পুলিশের নজর ছিল। তাঁদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় পুলিশ অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে তাঁদের আটক করে। মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মোরশেদ বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে চাঁদপুর থেকে লাকসামগামী লোকাল ট্রেনে প্রচারপত্র বিতরণকালে গত বৃহস্পতিবার রেলওয়ে পুলিশ মিজানুর রহমান (৩৮) নামের এক ব্যক্তিকে আটক করে। মিজানুর চাঁদপুরের কচুয়ার কড়ইয়া ইউনিয়নের ফজর আলীর ছেলে।

No comments

Powered by Blogger.