‘লাল টিপ’ ছবির মিউজিক বাষ্টে পারফর্ম করছিঃ ইমন by অনন্যা আশরাফ

বাংলাদেশ ও ফ্রান্সে যৌথ প্রযোজনায় আন্তর্জাতিক মানের ছবি ‘লাল টিপ’। স্বপন আহমেদ পরিচালিত এই ছবিটির প্রডাকশনের কাজ শেষ করে প্রচারণায় নামছে পুরো টিম। ২৫ ডিসেম্বর রবিবার বিকেল সাড়ে ৫টায় মিনিটে শেখ জামাল ধানমন্ডী ক্লাবে মিউজিক বাষ্টের আয়োজন করে লাল টিপ টিম শুরু করেছে প্রচারণার পদযাত্রা। এরই মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রিলিজ দেওয়া হচ্ছে ছবিটির গানের অ্যালবাম।

আনুষ্ঠানিকভাবে ‘লাল টিপ’ ছবির গানের অ্যালবাম প্রকাশের এই অনুষ্ঠানে ছবির বিভিন্ন গানে কণ্ঠ দেওয়া শিল্পী মিলা , ফুয়াদ, জেমস এবং আইয়ুব বাচ্চু ও এল আর বি পারফর্ম করছে । সেই সঙ্গে স্টেজ পারফর্মেন্সে অংশ নিচ্ছেন ছবির নায়ক ইমন ও নায়িকা কুসুম শিকদার।

বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে এ প্রথমবারের মত বড় আয়োজনের মধ্য দিয়ে কোন চলচ্চিত্রের মিউজিক মুক্তি পাচ্ছে। ১০ কোটি টাকা সর্বোচ্চ বাজেটের রেকর্ডও করেছে লাল টিপ’ ছবিটি। ফ্রান্স, থাইল্যান্ড ও বাংলাদেশের বিভিন্নস্থানে ছবিটির শুটিং করা হয়। ছবিটির এডিটিং,কালার মিক্সিং সহ অন্যান্য যাবতীয় কাজে অত্যাধুনিক পদ্ধতি ব্যবহার করতে ভারতে পাড়ি দিয়েছিলেন ছবিটির পরিচালক স্বপন আহমেদ। বাংলাদেশ ও ফ্রান্সের যৌথ প্রযোজনার ছবি ’লাল টিপ’। বাংলাদেশের নায়ক ইমন ও নায়িকা কুসুম শিকদার সহ ছবিটিতে আরও অভিনয় করেছেন ফরাসি নায়িকা আনা লেভিন ও হলিউডের জনপ্রিয় টিভি সিরিজ ‘ভ্যাম্পায়ার’-এর নায়িকা দেবরাহ নিউম্যান।


‘লাল টিপ’ ছবিটির নতুনত্বের বিষয়ে বাংলানিউজ কথা বলে ছবিটির অন্যতম প্রধান চরিত্রে অভিনেতা ইমনের সঙ্গে। ২৫ ডিসেম্বর আয়োজিত মিউজিক বাষ্টে পারফমেন্সে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছিলেন ইমন। তিনি বাংলানিউজকে বলেন, মিউজিক লঞ্চের এত বড় অয়োজন আমার জন্য সারপ্রাইজিং। লাল টিপ ছবির গানে কুসুম শিকদারের সঙ্গে পারফর্ম করবো আমি। যে ধরনের পোষাকে ছবিতে অভিনয় করেছি সে পোষাকে দর্শকদের সামনে হাজির হব আমি আর কুসুম। স্বল্প সময়ের রিহার্সেলে ভালো পারফর্মেন্স দর্শকদের উপহার দিতে পারবো আশা করছি।

ছবিটি সম্পর্কে ইমন আরো বললেন, ছবিটির নিমার্নের পুরো কাজ শেষ হয়েছে। এখন প্রচারণার কাজ শুরু হচ্ছে। বিশাল আয়োজনে মিউজিক লঞ্চের মধ্য দিয়ে পদযাত্রা শুরু করছি। ছবিটি প্রচারণায় এমন আরও অনেক চমক থাকছে দর্শকদের জন্যে। সবার ঘরে ঘরে জানান দিতে চাই লাল টিম’ নামে নতুন একটি ছবি আসছে।


ছবিতে নিজের চরিত্র সম্পর্কে বাংলানিউজকে ইমন বললেন, ছবিতে আমার চরিত্রের নাম অর্ণব। জাতিসংঘের কর্মরত একজন অফিসার চরিত্রে অভিনয় করছি। ফ্রান্সের সংস্কৃতিতে বড় হয়ে উঠা নিধি চরিত্রে অভিনয় করছেন কুসুম শিকদার। নিধির সঙ্গে সেখানেই পরিচয় হয় অর্ণবের। ছবিটির গল্প এগিয়ে যায় নাটকীয় টানাপোড়নের মধ্য দিয়ে। একসময় আলাদা হয়ে যায় দুজন। অবশেষে তাদের দেখা হবে কিনা, কেউ কারও খোঁজ পাবে কি না তা দেখতে সিনেমা হলে যেতে হবে দর্শকদের।

ছবির নায়িকা কুসুম শিকদারের সঙ্গে কাজের অভিজ্ঞতার কথা জানতে চাইলে তিনি বললেন, গহীনে শব্দ’ ছবিটির পর ‘লাল টিপ’ আমাদের জুটির দ্বিতীয় ছবি। দুটি ছবিতে কাজ করে আমরা এখন খুব ভালো বন্ধু। বন্ধুত্বপূর্ণ সমঝোতায় একসঙ্গে কাজ করে তাই আমরা বেশ মজা পাই এবং তা  ছবিটিতে চরিত্র ফুটিয়ে তুলতে আমাদের অনেক সহযোগিতা করেছে।

চলতি বছর শেষের দিকে মুক্তি দেয়ার কথা থাকলেও আগামী বছর ভ্যালেন্টাইন উপলক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়ার কারণ সম্পর্কে জানতে চাইলে ইমন বলেন, ইয়াং জেনারেশনের ছবি ‘লাল টিপ’। রোমান্টিকধর্মী এ ছবিটি ভালোবাসার দিবস উপলক্ষে মুক্তি দিয়ে ছবিটির সার্থকতা বজায় রাখা হচ্ছে। বিশেষ দিনে বিশেষ ছবি দর্শকদের বেশী আকষর্ণ করে। তাই ভ্যালেন্টাইন ‘লাল টিপ‘ ছবিটির মুক্তির উপযুক্ত সময় বলে মনে করেছেন ছবির পরিচালক ও প্রযোজক।

ছবিটির প্রত্যাশা নিয়ে জানতে চাইলে ইমন বলেন, লাল টিপ নিয়ে আমাদের প্রত্যাশা অনেক। গতানুগতিক গল্প নয় বরং বানিজ্যিক চলচ্চিত্র এটি। ছবির গল্প, ক্যামেরার কাজ, পরিচালনা,লোকেশন সবকিছুতেই দর্শক পাবেন নতুনত্ব। এ ছবিটি বাংলাদেশের চলচ্চিত্রের দিনবদলের কাজ করবে। লাল টিপ ছবিটি আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। ছবিটি তরুণ প্রজন্ম সহ সর্বস্তরের দর্শককে আনন্দ দিতে পারবে বলে আমার বিশ্বাস।

ছবিতে তরুন প্রজন্মের জন্য কি ম্যাসেজ থাকছে তা জানতে চাইলে ইমন বলেন, বিদেশী সংস্কৃতিতে বেড়ে ওঠা বাঙালীরা হৃদয়ে দেশীয় সংস্কৃতিকে কীভাবে লালন করেন তা চিত্র ফুটে উঠেছে ছবিটিতে। বিদেশে থেকে দেশকে ও দেশের সংস্কৃতিকে যেন ভুলে না যায় তা ছবিটির মাধ্যমে তরুণ প্রজন্মকে জানিয়ে দেয়ার চেষ্টা করেছে ‘লাল টিপ’।

ওয়ালটনের একটি বিজ্ঞাপন চিত্রে শুটিংয়ে ২৬ ডিসেম্বর দেশের বাইরে যাচ্ছেন ঢালিউড নায়ক ইমন। দেশে ফিরে লাল টিপ ছবির আরও প্রচারণায় অংশ নেবেন বলে জানিয়েছেন তিনি।

No comments

Powered by Blogger.