আগামী ৯ মার্চ যাত্রা শুরু-১০০ ডলারে সিঙ্গাপুর নেবে টাইগার এয়ার

ঢাকা-সিঙ্গাপুর আকাশপথে কম খরচে যাত্রী পরিবহন করতে আসছে সিঙ্গাপুরের টাইগার এয়ারওয়েজ। আগামী বছরের মার্চ থেকে মাত্র ১০০ সিঙ্গাপুরি ডলারেই টাইগারের বিমানে করে ঢাকা থেকে সিঙ্গাপুর যাওয়া যাবে।সম্প্রতি সিঙ্গাপুরের সংবাদমাধ্যমে এ-সংক্রান্ত খবর প্রকাশিত হয়। জানা যায়, আগামী বছরের ৯ মার্চ আনুষ্ঠানিকভাবে ঢাকা-সিঙ্গাপুর পথে উড্ডয়ন চালু করবে টাইগার এয়ারওয়েজ। সপ্তাহে চারটি ফ্লাইট যথাক্রমে সোম, বুধ, শুক্র ও


রোববার চলবে। এ ক্ষেত্রে একবার ভ্রমণে জনপ্রতি ভাড়া পড়বে ১০০ সিঙ্গাপুরি ডলার যা প্রায় ৬ হাজার ২০০ বাংলাদেশি টাকা। ৯ মার্চ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এই বিশেষ ভাড়াতেই চলাচল করা যাবে।
টাইগার এয়ারওয়েজ ঢাকা-সিঙ্গাপুর পথে যাত্রী পরিবহন শুরু করলে তা হবে বাংলাদেশ বিমান ও সিঙ্গাপুর এয়ারলাইনসের পর এই পথে ভ্রমণকারীদের জন্য তৃতীয় বিমান।
টাইগার এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক স্টুয়ার্ট এডামস বলেন, বাংলাদেশের ঢাকাই তাঁদের প্রথম গন্তব্য। ঢাকা ও সিঙ্গাপুরের মধ্যে এই সেবা চালু হলে উভয় দেশেই ব্যবসা ও ভ্রমণপিপাসুদের সংখ্যা বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।
স্টুয়ার্ট এডামস আরও বলেন, টাইগার এয়ারওয়েজ সিঙ্গাপুরের অধিবাসীদের বিমানসেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। টাইগারের আকর্ষণীয় অফারে এখানকার বাসিন্দারা স্বল্প খরচে পরিবার ও বন্ধুদের সঙ্গে নিয়ে ঢাকা ভ্রমণ করে সেখানকার ঐতিহ্যবাহী নিদর্শন, হস্তশিল্প ও রন্ধনশৈলী দেখতে উৎসাহী হবেন।
টাইগার এয়ারের মতে, বিমান ও সিঙ্গাপুর এয়ারলাইনসে প্রতিদিন প্রায় ৩০০ যাত্রী চিকিৎসা, ব্যবসা কিংবা ভ্রমণে যায়। এখন এই পথে ভালো প্রতিযোগিতা হবে। যাত্রীরাও উন্নত সেবা পাবে।
প্রসঙ্গত, সিঙ্গাপুর এয়ারলাইনসের আংশিক মালিকানাধীন টাইগার এয়ারওয়েজ বর্তমানে প্রায় ৩০টি গন্তব্যে যাত্রী পরিবহন করে। এটি সাশ্রয়ী বিমান (বাজেট এয়ার) হিসেবে ইতিমধ্যে খ্যাতি পেয়েছে।
এর আগে ২০০৯ সালে মালয়েশিয়াভিত্তিক এয়ার এশিয়া ঢাকা ও কুয়ালালামপুরের মধ্যে উড্ডয়ন শুরু করে। তবে এখন আর তা চলছে না।

No comments

Powered by Blogger.