খুলনা চেম্বারের দ্বিবার্ষিক নির্বাচন জমে উঠেছে

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদের দ্বিবার্ষিক নির্বাচন ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এতে মোট ১৮টি পদের জন্য ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাধারণ শ্রেণীর ১২টি পদের বিপরীতে ২২ জন ও সহযোগী শ্রেণীর ছয়টি পদের জন্য ১২ জন লড়ছেন।
চেম্বার সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে সাধারণ শ্রেণীতে এক হাজার ১০৩ জন এবং সহযোগী শ্রেণীতে ৮৮৩ জন ভোটার রয়েছেন।
এদিকে নির্বাচন ঘিরে প্রার্থী ও ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে। নগরের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে যেমন জমজমাট প্রচারণা চলছে, তেমনি সচেতন মহলেও এই নির্বাচন নিয়ে বেশ আলাপ-আলোচনা হচ্ছে। প্রার্থীরা এককভাবে ও দল বেঁধে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। সব মিলিয়ে খুলনা নগরের বাণিজ্যিক এলাকাগুলোতে যেন একধরনের উৎসবের আমেজ তৈরি হয়েছে।
খুলনা চেম্বারের এবারের নির্বাচনে ব্যবসায়ী ঐক্যপরিষদ, সমমনা ব্যবসায়ী পরিষদ ও ব্যবসায়ী কল্যাণ পরিষদ নামে তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। এর মধ্যে ব্যবসায়ী ঐক্যপরিষদ পূর্ণাঙ্গ প্রার্থী (১৮টি পদ) দিলেও অপর দুটি প্যানেল আংশিকভাবে প্রার্থী ঘোষণা করেছে।
কাজী আমিনুল হকের নেতৃত্বাধীন খুলনা ব্যবসায়ী ঐক্যপরিষদের প্যানেল থেকে সাধারণ শ্রেণীতে যে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন তাঁরা হলেন: গোপী কিষাণ মুন্ধড়া, আবদুল বাসার পাটওয়ারী, কাজী শাহনেওয়াজ, শরীফ আতিয়ার রহমান, মো. তোফাজ্জেল হোসেন, এ এ মতিন পান্না, এস এম ওবায়দুল্লাহ, মো. সরফুজ্জামান, মো. শাহাদাত হোসেন, মো. রকিবুল জাহিদ, কাজী জালাল উদ্দিন ও মো. মোস্তফা কামাল পাশা। এই প্যানেলের সহযোগী শ্রেণীর ছয়জন প্রার্থী হলেন: বেগ লিয়াকত আলী, মো. জাহাঙ্গীর হোসেন, মো. শফিকুর রহমান, মো. মোস্তফা হাসান, মো. আমিনুল ইসলাম ও মো. শাহ আলম মৃধা।
ব্যবসায়ী কল্যাণ পরিষদের ঘোষিত ১০ জন প্রার্থী হলেন: ফরহাদ আহমেদ আকন্দ, মো. হাফিজুল ইসলাম, জেড এ মাহমুদ, এমদাদুল হক খালাসী, কাজী মাসুদুল ইসলাম, ওমর ফারুক, মোল্যা ফরিদ আহমেদ, আজিজুর রহমান, মীর বরকত আলী ও মো. মফিদুল ইসলাম।
অপরদিকে কাজী হাফিজুর রহমানের নেতৃত্বাধীন সমমনা ব্যবসায়ী পরিষদের প্রার্থীরা হলেন: কাজী হাফিজুর রহমান, শেখ মো. গাউসুল আজম, মো. আলী আকবর, এস এম খালিদ হোসেন, মো. ইসলাম খান, চৌধুরী মিনহাজ-উজ জামান।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনা চেম্বারের এবারের নির্বাচনে তিনটি শ্রেণীর মধ্যে বাণিজ্যিক শ্রেণীর তিনটি পদের বিপরীতে দুজন মনোনয়নপত্র জমা দেওয়ায় তাঁরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাচিত দুজন হলেন: খুলনার সাবেক মেয়র ও চেম্বারের সাবেক সভাপতি কাজী আমিনুল হক এবং খুলনা অভ্যন্তরীণ নৌপরিবহন মালিক গ্রুপের মহাসচিব মো. সাইফুল ইসলাম।

No comments

Powered by Blogger.