বিষাক্ত সুগন্ধি দিয়ে সৌদি কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা

আল-কায়েদা জঙ্গিরা বিষাক্ত সুগন্ধি ব্যবহার করে সৌদি আরবের সরকারি ও নিরাপত্তা কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা করেছে। এ কাজে অর্থের জোগান দেওয়ার জন্য জঙ্গি সংগঠনটি ব্যাংক ও কোম্পানিগুলোতে ডাকাতি করার পরিকল্পনাও করেছে। গত শনিবার সৌদি কর্তৃপক্ষ এ কথা জানায়।
গত মাসে সৌদি আরব বলেছে, কয়েক মাসে তারা ১৪৯ জন আল-কায়েদা সদস্যকে আটক করেছে। আটক ব্যক্তিদের ১২৪ জন সৌদি ও ২৫ জন বিদেশি নাগরিক। তারা সৌদি আরবের সরকারি ও নিরাপত্তা কর্মকর্তা এবং গণমাধ্যমের ওপর হামলা চালানোর জন্য অর্থ ও সদস্য সংগ্রহ করছিল বলে অভিযোগ পাওয়া গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, আটক ওই ব্যক্তিরা সৌদি কর্মকর্তাদের হত্যার উদ্দেশ্যে উপহার হিসেবে বিষাক্ত সুগন্ধি পাঠানোর পরিকল্পনা করে।
গত মাসে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আটক ব্যক্তিদের সঙ্গে সোমালিয়া ও ইয়েমেনের জঙ্গিদের সম্পর্ক রয়েছে। ২০০৯ সালে আল-কায়েদার সৌদি আরব ও ইয়েমেন শাখা মিলে আল-কায়েদা ইন দ্য অ্যারাবিয়ান পেনিনসুলা (একিউএপি) গঠন করে। একই বছরের আগস্টে সৌদি আরবের প্রধান সন্ত্রাস দমনবিষয়ক কর্মকর্তা প্রিন্স মোহাম্মদ বিন নায়েফের প্রাণনাশের চেষ্টা করে এক জঙ্গি।

No comments

Powered by Blogger.