বিমানের দ্বিতীয় জয়, গাজী-কলাবাগানের প্রথম

প্রিমিয়ার লিগে কাল টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ বিমান। আর প্রথম ম্যাচে হারের পর জয় পেয়েছে গাজী ট্যাংক ক্রিকেটার্স ও কলাবাগান ক্রীড়া চক্র। ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে সাদামাটা এক দিনে ৬ উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন কলাবাগানের রকিবুল ইসলাম।
ফতুল্লায় ক্রিকেট কোচিং স্কুলকে (সিসিএস) ১১৫ রানে হারিয়েছে গাজী। টস হেরে ব্যাটিংয়ে নামা গাজী ৪৯.৪ ওভারে অলআউট হয় ২৪৫ রানে। অলক কাপালির দলে একমাত্র ফিফটিটি করেন শাহরিয়ার নাফীস (৬৫)। তবে ফরহাদ হোসেন (৪৫), ফরহাদ রেজা (৪২) ও নাজিমুদ্দিনও (৩১) অবদান রেখেছেন ভালোই। ৩টি করে উইকেট নিয়েছেন শাকিল ও সিরাজউল্লাহ খাদেম। ৬৪ বল আগেই সিসিএস ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩০ রানে। সর্বোচ্চ ৫৬ রান তাপস ঘোষের। ব্যাটিংয়ের মতো বল হাতেও সফল দুই ফরহাদ, হোসেন নিয়েছেন ৪ উইকেট, ২টি রেজা।
প্রথম ম্যাচে সিসিএসের কাছে পরাজিত পারটেক্স কাল হেরেছে কলাবাগানের কাছে। বিকেএসপিতে টস হেরে ব্যাট করতে নামা পারটেক্সের দুই ওপেনার গাজী সালাউদ্দিন (৫২) ও মাহবুব আলম (৪৩) উদ্বোধনী জুটিতে তুলেছিলেন ৭৯ রান। কিন্তু বাঁহাতি স্পিনার রকিবুলের রুদ্রমূর্তির সামনে তারা অলআউট ২১৫ রানেই। ২৭ রানে ছয় উইকেট নিয়েছেন রকিবুল, শেষ চারটি টানা। এবারের লিগে এটাই এখনো পর্যন্ত সেরা বোলিং। অধিনায়ক জাভেদ ওমরের অপরাজিত ৬৭ রানে কলাবাগান জিতেছে ৫ উইকেটে।
প্রথম ম্যাচে গাজী ট্যাংককে হারানো ডিওএইচএস কাল বগুড়ায় ৫ উইকেটে হেরেছে বিমানের কাছে। দু অঙ্কে পৌঁছান ডিওএইচএসের আট ব্যাটসম্যান, কিন্তু শুরুটাকে কাজে লাগাতে পারেননি একজনও। ওপেনার ওয়াসিম নাঈমের ৩১ রানই ছিল সর্বোচ্চ। ৪৬.২ ওভারে মাত্র ১৫৯ রানেই গুটিয়ে যায় সাবেক চ্যাম্পিয়নদের ইনিংস। ১৩ রানে বিমানের ৩ উইকেট তুলে নিয়ে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিল ডিওএইচএস। তবে ওপেনার জহুরুল ইসলামের ৫৩ ও ইলিয়াস সানির অপরাজিত ৪৪ রানের ইনিংসে বিমান জেতে ৬১ বল বাকি থাকতেই, হাতে অক্ষত ছিল ৫ উইকেট।

No comments

Powered by Blogger.