মৃত্যু নিয়ে চিন্তিত নই -মাওলানা নিজামী

আমি মৃত্যু নিয়ে চিন্তিত নই। কারণ জীবন-মৃত্যু আল্লাহর হাতে। যার যেখানে যেভাবে মৃত্যু লেখা আছে সেখানেই ও সেভাবেই হবে। ইসলামি আন্দোলনের নেতাকর্মীদের ওপর অতীতেও জুলুম-নির্যাতন ও মিথ্যা অপবাদ এসেছে। আজ আমরা যেহেতু ইসলামি আন্দোলনের কর্মী সেহেতু এ ধরনের জুলুম-নির্যাতন আমাদের ওপর আসছে, আসবে।
গতকাল বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পর বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী তার আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলামের কাছে এসব কথা বলেন। রায় ঘোষণার সময় মাওলানা নিজামী স্বাভাবিক ছিলেন। আদালতে তিনি কোনো কথা বলেননি। রায় ঘোষণার পর আদালতের অনুমতি নিয়ে আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম ও ছেলে ব্যারিস্টার নাযিবুর রহমান মোমেন মাওলানা নিজামীর সাথে দেখা করেন।
অ্যাডভোকেট তাজুল ইসলাম জানান, মাওলানা নিজামী বলেছেন একাত্তরে আমি এবং আমার দল কোনো অপরাধের সাথে সম্পৃক্ত ছিলাম না। শুধু জামায়াত দেশের সবচেয়ে বড় ইসলামি শক্তি হওয়ায় এবং একবার আওয়ামী লীগকে সরকার গঠনে সমর্থন না দেয়ায় আমাকে এই বিচারের মুখোমুখি করা হয়েছে। রায়ে যেসব ঘটনার কথা বলা হয়েছে আমি কখনো সেসব জায়গায় যাইনি। সরকার অন্যায়ভাবে আমাকে এই মামলায় সাজা দিয়েছে। এ জন্য অন্যায়ের প্রতিবাদ করতে হবে। তবে তা শান্তিপূর্ণভাবে করতে হবে। তিনি আরো বলেন, রায়ে তার সম্পর্কে যা কিছু বলা হয়েছে তা সম্পূর্ণ অসত্য। তিনি জামায়াতের নেতাকর্মীদের শান্ত থাকতে এবং কোনো প্রকার উসকানিতে পা না দিতে বলেছেন।

No comments

Powered by Blogger.