শাহরিয়ার আলম এমপির প্রতিবাদ

ত ৭ অক্টোবর কালের কণ্ঠের দ্বিতীয় পৃষ্ঠায় 'শ্যালকের পক্ষে পুলিশ পাহারায় গণসংযোগ এমপি শাহরিয়ারের' শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা দিয়েছেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য তথ্য মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য শাহরিয়ার আলম। তিনি দাবি করেছেন, প্রকাশিত সংবাদটির বেশির ভাগ তথ্য মনগড়া। অভিযোগকারী ব্যক্তিদের তথ্য যাচাই-বাছাই না করেই তা প্রকাশ করা হয়েছে। তাঁকে রাজনৈতিকভাবে হেয় ও জনসাধারণকে বিভ্রান্ত করতেই এ সংবাদ প্রকাশ করা হয়েছে।

তিনি প্রতিবাদে বলেন, আড়ানী পৌর এলাকায় শ্বশুরবাড়ি হওয়ায় এখানকার কেউ না কেউ তাঁর আত্মীয় এবং মেয়র প্রার্থী বাবলু হোসেনও তেমনি আত্মীয়। বাবলু হোসেন একসময় বিএনপি করলেও পাঁচ বছর আগে আড়ানীর প্রয়াত মেয়র মিজানুর রহমান মিনুর হাত ধরে আওয়ামী লীগে আসেন। বাবলু সৎ ও সাহসী নেতৃত্ব দিয়ে আওয়ামী লীগকে শক্তিশালী করেন। সে কারণে তাঁকে মহাজোটের মেয়র প্রার্থী মনোনীত করা হয়। তিনি বলেন, 'এলাকার এমপি হিসেবে দলীয় প্রার্থী বাবলু হোসেনের পক্ষে গণসংযোগ করা আমার দায়িত্ব এবং তা করেছি। তবে আমি বাবলু হোসেনের পক্ষে টাকাপয়সা দিচ্ছি বা প্রলোভন দেখাচ্ছি_এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।' প্রকাশিত সংবাদে মাইক্রোবাস বা মোটরসাইকেলের বহর নিয়ে গণসংযোগ করার বিষয়ে যা বলা হয়েছে, তা সত্য নয় দাবি করে তিনি বলেন, 'আমি এখনো রস্তুমপুর এলাকায় গণসংযোগে যাইনি। আর পিয়ারাপুর বলে আড়ানীতে কোনো মহল্লা নেই।' মেয়র প্রার্থী বাবলু হোসেনকে শেখ হাসিনার মনোনীত প্রার্থী বলা সংক্রান্ত অভিযোগের প্রতিবাদে তিনি বলেন, পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হলেও এসব ক্ষেত্রে প্রধানমন্ত্রীর কোনো সংশ্লিষ্টতা নেই।
প্রতিবেদকের বক্তব্য : গত ৬ অক্টোবর বাঘার আড়ানী পৌরসভার উপনির্বাচনে চারজন মেয়র প্রার্থী উপজেলা রিটার্নিং অফিসারসহ নির্বাচন কমিশনে এ-সংক্রান্ত লিখিত অভিযোগ দিয়েছেন। তাঁরা আরো কিছু অভিযোগের সঙ্গে এমপি শাহরিয়ার আলমের পুলিশ পাহারায় গণসংযোগে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে বলে এ অভিযোগটিও করেন। অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ের জন্য আড়ানী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী বাকি চার পদপ্রার্থীর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তাঁরা লিখিত অভিযোগ দিয়েছেন মর্মে নিশ্চিত করেন। অভিযোগের বিষয়ে এমপি শাহরিয়ার আলমকে ফোন করা হলে ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে একজন জানান, (৬ অক্টোবর বিকেলে) এমপি সাহেব অনুষ্ঠানে আছেন। পরে তিনি যোগাযোগ করবেন। তবে আর যোগাযোগ করেননি এমপির ব্যক্তিগত কর্মকর্তা।

No comments

Powered by Blogger.