বাজিকরদের পরামর্শ দিয়েছিলেন ইমরান!

পাকিস্তানি ক্রিকেটের বড় দুর্দিন চলছে এখন। একের পর এক বেরোচ্ছে কেলেঙ্কারির খবর। তাই বলে ইমরান খানও? পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় কিংবদন্তি সম্পর্কে অন্তত তেমন কোনো খবর শোনা যায়নি এত দিন। তবে এই দুঃসময়ের মধ্যেই পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক স্বীকার করলেন, নিজের প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের দেনা শোধ করতে গিয়ে একবার তিনি বাজি ধরার জন্য 'পরামর্শ' দিয়েছিলেন!পাকিস্তান : এ পার্সোনাল হিস্ট্রি শিরোনামে নিজের লেখা একটি নতুন বইয়ে এ কথা লিখেছেন ইমরান।

ঘটনাটি অবশ্য তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার অনেক পরের, এবং তাঁর সঙ্গে পাকিস্তান দলের কোনো সম্পর্ক নেই। ২০০২ সালের ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে বাজি ধরেছিলেন ইমরানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথের ভাই বেন। জয়-পরাজয় নয়, ম্যাচের সূক্ষ্মাতিসূক্ষ্ম বিষয় নিয়ে তথাকথিত স্পট-ফিঙ্ংিয়ের মতো বাজি, আর এ ব্যাপারে মাঠে থেকে বেনকে পরামর্শ দিয়েছেন ইমরান। 'আমার দলের দেনা শোধ করতে প্রায় বছরখানেক লেগেছিল। আর সেটা করেছিলাম আমি অন্য রকম এক পদ্ধতিতে, বাজিসংক্রান্ত পরামর্শ দিয়ে। আমি তখন ইংল্যান্ডে, আমার শ্যালক বেন খুব জানতে চাইছিল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজে কী ঘটতে যাচ্ছে। আমি জানতে পারি তার এ আগ্রহের কারণ বাজি ধরা। পরে আমি ম্যাচটি দেখার সিদ্ধান্ত নিই এই শর্তে যে আগে তার হারানো ১০ হাজার পাউন্ড উদ্ধারের পর জেতা বাকি সম্পূর্ণ টাকা তেহরিক-ই-ইনসাফ পার্টির দেনা শোধ করার কাজে ব্যয় করা হবে'_লিখেছেন ইমরান।
বেনের হারানো টাকা উদ্ধারের পরও পার্টির দেনার পুরোটাই এভাবে বাজিতে জেতা টাকা দিয়ে শোধ করা হয়েছিল বলে জানিয়েছেন সাবেক পাকিস্তান অধিনায়ক। একপর্যায়ে নাকি যে বাজিকরের মাধ্যমে কাজটা করা হচ্ছিল সে বেনকে জিজ্ঞেসও করে বসেছিল, তোমার বোনজামাই পাশে বসে নেই তো?'
ইমরান অবশ্য সেই সঙ্গে দাবি করেছেন তিনি নিজে জীবনে কোনোদিনই বাজি ধরেননি, 'আমার জীবনে আমি কোনোদিনই জুয়া খেলিনি, আর এর আকর্ষণটাও আমার জানা ছিল না। তবে দলের স্বার্থে আমি বেনের সঙ্গে ওই ম্যাচটা দেখি এবং দুদিন ধরে তাকে পরামর্শ দিই কী করা উচিত এ বিষয়ে।' টাইমস অব ইন্ডিয়া

No comments

Powered by Blogger.