তদন্ত কমিটিকে সহায়তা করছে না পারসোনা

বিউটি পারলার পারসোনার স্পা কক্ষে সিসি ক্যামেরা থাকার ঘটনায় পুলিশের তদন্ত কমিটির কাজ শেষ করতে এই সপ্তাহের পুরোটাই লাগবে। আগামী বৃহস্পতিবার প্রতিবেদন দাখিল করা হতে পারে। জব্দ করা হার্ডডিস্ক থেকে ডেটা উদ্ধারে পারসোনার কর্মকর্তারা সহায়তা করছেন না বলে তদন্তে দেরি হওয়ার কথা জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।
তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান পুলিশের গুলশান জোনের অতিরিক্ত উপকমিশনার নিজামুল হক মোল্লা জানান, গত বুধবার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও কম্পিউটারের ডেটা উদ্ধার করতে না পারায় সম্ভব হয়নি। এ জন্য তাঁরা বাড়তি পাঁচ কর্মদিবস সময় নেন। আগামী বুধবার তদন্তকাজ শেষ করার চেষ্টা চলছে।

নিজামুল হক মোল্লা জানান, তদন্ত কমিটি সংশ্লিষ্ট সবাইকে জিজ্ঞাসাবাদ করলেও পারসোনার আইটির লোকজনকে করতে পারেনি। বিষয়গুলো কারা দেখে তাও প্রকাশ করেনি পারসোনা। এ ব্যাপারে পারসোনা কর্তৃপক্ষের সহযোগিতা না পাওয়ার কারণে বিলম্ব হচ্ছে। তিনি বলেন, 'আশা করছি, তারা সহযোগিতা করবে।'
সূত্র জানায়, সিসি ক্যামেরা থেকে হার্ডডিস্কে ধারণ করা ভিডিওচিত্র মুছে ফেলেছেন অভিযোগকারী নারী চিকিৎসক ও তাঁর স্বামী। ওই ভিডিও উদ্ধার করতে হলে মহানগর পুলিশের আইটি বিশেষজ্ঞদের পারসোনার আইটি বিশেষজ্ঞদের সহায়তা প্রয়োজন। কারণ, সার্ভার বা অপারেট সিস্টেমের গোপন বিষয়গুলো শুধু তাঁরাই জানেন। এই ক্ষেত্রে পারসোনা সহায়তা না করায় বেকায়দায় পড়েছে তদন্ত কমিটি।
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর পারসোনার বনানী শাখায় 'স্পা' করতে গিয়ে এক নারী চিকিৎসক সিসি ক্যামেরা দেখে আপত্তি তুললে এ নিয়ে হট্টগোল হয়। একপর্যায় ওই চিকিৎসকের স্বামী ঘটনাস্থলে এসে কর্মচারীদের মারধর করে কম্পিউটারের হার্ডডিস্ক ছিনিয়ে নেন। পরে পুলিশ তা উদ্ধার করে।

No comments

Powered by Blogger.