'এসি মান্নানকে আমিই লাঠিপেটা করেছি'

সি মান্নানকে আমিই লাঠিপেটা করেছি। তবে কেন মেরেছি, এখন বুঝতে পারছি না।'_এভাবেই পুলিশ পেটানোর দায় স্বীকার করলেন চট্টগ্রাম মহানগর শিবির কার্যালয়ের অফিস সহকারী বদিউর রহমান। গত ১৯ সেপ্টেম্বর জামায়াত-শিবিরের মিছিলে বাধা দেওয়ার চেষ্টা করায় পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার (এসি) আবদুল মান্নানকে পিটিয়ে মারাত্মক আহত করেছিলেন বদিউরসহ অন্য ক্যাডাররা। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন আদালতের বারান্দায় দাঁড়িয়ে কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে নিজের কৃতকর্মের কথা স্বীকার করেন বদিউর।


লাল শার্ট, কালো প্যান্ট পরিহিত এবং মাথায় পট্টি বাঁধা শিবির ক্যাডার বদিউরকে ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে পুলিশ। শনাক্তের পর তাঁর অবস্থান নিশ্চিত হয়ে গত শুক্রবার কঙ্বাজারের মহেশখালী উপজেলার আঁধারমানিক এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে নিয়ে শুক্রবার গভীর রাতে নগর শিবির কার্যালয়ে তল্লাশি চালিয়ে একটি এলজি, একটি কার্তুজ, হকিস্টিক এবং কিছু লিফলেট উদ্ধার করে পুলিশ।
বদিউর বলেন, 'আমি দীর্ঘদিন থেকে নগর শিবির কার্যালয়ে অফিস সহকারীর পদে কাজ করছি। মুরাদপুরে মিছিল-সমাবেশের সিদ্ধান্ত হয়েছে নগর জামায়াত কার্যালয়ে। সেখানে জামায়াত নেতারা উপস্থিত ছিলেন। জামায়াত কার্যালয়ে বৈঠকের পর মিছিল-সমাবেশ সফল করতে শিবির নেতাদের নির্দেশ দেওয়া হয়। এরই অংশ হিসেবে শিবির নেতা-কর্মীদের সঙ্গে আমিও মিছিলে যাই।' অস্ত্র নিয়ে মিছিলে কেন গিয়েছেন_এমন প্রশ্নের জবাবে বদিউর বলেন, 'আমার কোমরে অস্ত্র ছিল না। ওটা ছিল লাঠি। ওই লাঠি দিয়েই মান্নান স্যারকে মেরেছি।' পাঁচলাইশ থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, 'প্রাথমিক জিজ্ঞাসাবাদে বদিউর স্বীকার করেছে, জামায়াত নেতাদের নির্দেশে সে পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে।' তদন্তের স্বার্থে বদিউরকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.