বৃহত্তর খুলনার উন্নয়নের দাবিতে গণ-অনশন

খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নবৈষম্য দূর করার দাবিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির আহ্বানে গতকাল শনিবার গণ-অনশন পালিত হয়। নগরীর শহীদ হাদিস পার্কে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই গণ-অনশন চলে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ এস এম দাউদ আলী।

অনশন চলাকালে বক্তারা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কপোতাক্ষ, বেতনাসহ সব নদী পরিকল্পিতভাবে খনন ও জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধান; খুলনা রেলস্টেশনকে আধুনিকায়ন এবং রেলের সংখ্যা বৃদ্ধি; দ্রুত পাইপলাইনে গ্যাস সরবরাহ; শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগ এবং মূল পরিকল্পনা অনুযায়ী পূর্ণাঙ্গভাবে চালু; খুুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৫০০ শয্যা রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করে সেবার মান বৃদ্ধি; অবিলম্বে মাওয়ায় পদ্মা সেতু নির্মাণ; মংলা বন্দরের ক্যাপিটাল ড্রেজিংসহ অবকাঠামো উন্নয়ন; ইপিজেডে সহজ শর্তে বিনিয়োগের পরিবেশ তৈরি ও নিউজপ্রিন্ট মিলস, দাদা ম্যাচ ফ্যাক্টরিসহ বন্ধ কল-কারখানা চালুর দাবি জানান।
অনশনে স্বাগত বক্তব্যে শেখ আশরাফ-উজ-জামান বলেন, 'খুলনার উন্নয়নে অনেক পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে শোনা গেলেও বাস্তবে তা কার্যকর হচ্ছে না। কী জন্য প্রকল্প বাস্তবায়িত হয় না বা আটকে যায় তা আমাদের জানার বিষয় নয়, আমরা চাই খুলনার উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হোক। তা না হলে দল মত-নির্বিশেষে সবাইকে নিয়ে আন্দোলন গড়ে তোলা ছাড়া বিকল্প থাকবে না।' অনশন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণী-পেশার শত শত মানুষ অংশগ্রহণ করে। কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে বক্তৃতা করেন খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, সাবেক সংসদ সদস্য এম নুরুল ইসলাম দাদুভাই, শেখ আবদুল কাইয়ুম, জাসদ নেতা রফিকুল ইসলাম খোকন, অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান হাফিজ, নিজাম-উর রহমান লালু, সেকেন্দার জাফর উল্লাহ খান সাচ্চু প্রমুখ।

No comments

Powered by Blogger.