যত দিন রেজিস্ট্রি কার্যক্রম থাকবে, তত দিন দলিল লেখক থাকবেন'

দেশে যত দিন দলিল রেজিস্ট্রির কাজ থাকবে, তত দিন দলিল লেখক থাকবেন। কোনোভাবেই তাঁদেরকে পেশাচ্যুত করা হবে না। না বুঝেই তাঁরা ভ্রান্তির মধ্যে থেকে সরকারকে ভুল বুঝছেন। কেউ কেউ বিষোদগারও করছেন। এসব থেকে বের হয়ে দেশের সব দলিল লেখককে সৎভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। গতকাল শনিবার কাজী বশীর মিলনায়তনে (মহানগর নাট্যশালা) বাংলাদেশ দলিল লেখক সমিতি আয়োজিত মহাসমাবেশ এবং সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে তিনি আরো বলেন, 'দলিল লেখকদের সাত দফা পর্যায়ক্রমে সরকার মেনে নিবে।

তবে দলিল লেখকদেরকে কথা দিতে হবে তাঁরা জমি রেজিস্ট্রি খাত থেকে দুর্নীতি নির্মূলের জন্য বর্তমান সরকারকে সহযোগিতা করবেন।'
আইন প্রতিমন্ত্রী মহাসমাবেশে দলিল লেখকদের সাত দফার প্রতি একাত্মতা ঘোষণা করে বলেন, তাঁদেরকে সঙ্গে নিয়েই সরকার জমি রেজিস্ট্রেশন ডিজিটালাইজড করবে। এ জন্য একজন দলিল লেখকও পেশাচ্যুত হবেন না। কোর্ট-কাচারিতে যেভাবে আইনজীবীরা তাঁদের দায়িত্ব পালন করেন, দলিল লেখকরাও সাব-রেজিস্ট্রি অফিসে সেভাবে কাজ করবেন। তবে তাঁদেরকে খেয়াল রাখতে হবে, দলিল রেজিস্ট্রি করতে এসে যেন কোনো সাধারণ মানুষ হয়রানি আর ঘুষের শিকার না হয়। তিনি বলেন, আইনমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে তিনি দলিল লেখকদের সাত দফা অচিরেই বাস্তবায়ন করবেন।
বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় সংগ্রাম কমিটির আহ্বায়ক আলহাজ নূরে আলম ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি এবং নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক মুন্সি নজরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ দলিল লেখক সমিতির মহাসচিব এম এ রশিদ, সদস্যসচিব আলহাজ ফরিদুর ইসলাম বাহাদুরসহ দেশের বিভিন্ন জেলার নেতারা।

No comments

Powered by Blogger.