উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিতে হবে

'উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের দেশকে এগিয়ে নিতে হবে। সময় এবং নিয়মানুবর্তিতা উন্নত দেশ গড়তে সহায়ক ভূমিকা রাখে। তাই আমরা প্রত্যেকে নিজ নিজ অবস্থানে দায়বদ্ধতা স্বীকার করলে সমাজের অনেক ভালো কাজ করা সম্ভব হবে।'সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও কাপাসিয়ার সংসদ সদস্য তানজিম আহমদ সোহেল তাজ গতকাল শনিবার গাজীপুরের কাপাসিয়ার বরুণ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা পরিষদের সভাপতি ও জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এম এ কাদের সরকার।

সোহেল তাজ ওই স্কুলের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর ও একই গ্রামের দাসপাড়ায় জেলা পরিষদ কর্তৃক ৬০ লাখ টাকা ব্যয়ে একটি মন্দিরেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর আগে সকালে তিনি কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কে মডেল স্কুলে রূপান্তরের লক্ষ্যে শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে প্রায় এক কোটি টাকা ব্যয়ে তিন তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবু আলম মো. শহীদ খান, যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মোজাম্মেল হক, তথ্য মন্ত্রণালয়ের সচিব হেদায়েত উল্লাহ্ আল মামুন, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব উজ্জ্বল বিকাশ দত্ত, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ড. এম আসলাম আলম, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব সুরাইয়া বেগম, শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এইচ মাসুদ সিদ্দিকী, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ড. মোহাম্মদ সাদিক, যুব ও ক্রীড়াবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মাহবুব আহমেদ, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য সৈয়দ আমিনুল করিম ও মো. শাহজাহান, গাজীপুর জেলা প্রশাসক কামাল উদ্দিন তালুকদার, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মকবুল হোসেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোজ কুমার নাথ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগ নেতা আমানত হোসেন খান। অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের ১২ জন সচিব ছাড়াও জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতা, ছাত্র-শিক্ষক-অভিভাবকরা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.