চার লেনের কাজ পরিদর্শন করলেন যোগাযোগসচিব

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেনে সম্প্রসারণ কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন যোগাযোগসচিব মোজাম্মেল হক। গতকাল শনিবার এ পরিদর্শনের সময় তাঁর সঙ্গে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আবদুল কুদ্দুস, চার লেন প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন। গত শুক্রবার দিনভর তাঁরা বর্তমান সড়কের মেরামত কাজও পরিদর্শন করেন।তবে মিরসরাই সদরের ওপর দিয়ে উড়াল সড়ক কিংবা বাইপাস নির্মাণের সিদ্ধান্ত এখনো ঝুলে আছে। মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উড়াল সড়ক নির্মাণের সিদ্ধান্তে অটল রয়েছেন।

পাশাপাশি সড়কের মেরামত কাজেও বেশ অসন্তুষ্টি প্রকাশ করেছেন।
মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন কালের কণ্ঠকে বলেন, মিরসরাই সদরের ওপর দিয়ে হয়তো উড়াল সড়ক অথবা বাইপাস নির্মাণ করতে হবে। সদরের ওপর দিয়ে চার লেন স্বাভাবিকভাবে করতে গেলে বেশ ক্ষয়ক্ষতি হবে। এর মধ্যে উল্লেখযোগ্য, একটি মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত বধ্যভূমি ও ছয়টি গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বরাত দিয়ে তিনি বলেন, সড়কের বর্তমান মেরামত কাজের প্রতিও অসন্তুষ্ট সবাই। কারণ মেরামত কাজ বেশিদিন টিকছে না।
চার লেনে সম্প্রসারণের কাজের অগ্রগতি উল্লেখ করে ঠিকাদারি প্রতিষ্ঠান রেজা কনস্ট্রাকশনের প্রকল্প ব্যবস্থাপক প্রকৌশলী শাখাওয়াত হোসেন কালের কণ্ঠকে বলেন, 'স্ট্রাকচারের কাজ অনেকদূর এগিয়েছে। তবে মাটির কাজ পিছিয়ে রয়েছে। বেশ কয়েক দিনের টানা বর্ষণের ফলে মাটির কাজ বন্ধ ছিল। ফের নতুন করে মাটির কাজ শুরু হয়েছে। আশা করছি, নির্দিষ্ট সময়ের মধ্যে চার লেনের ওপর দিয়ে যান চলাচল করা সম্ভব হবে।

No comments

Powered by Blogger.