ম্যারাডোনাও ঘুষ নেন!

সার্জিও বাতিস্তা একজন দুর্নীতিবাজ, ঘুষখোর—উত্তরসূরি আর্জেন্টাইন কোচ বাতিস্তার বিরুদ্ধে মাঝেমধ্যেই এমন অভিযোগ করে আসছিলেন ডিয়েগো ম্যারাডোনা। তবে ঘুষ বা দুর্নীতির বিরুদ্ধে অভিযোগকারী ম্যারাডোনাও যে ধোয়া তুলসি পাতা নন, আজ শনিবার তেমনই একটি খবর প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।
একসময় ম্যারাডোনার ব্যক্তিগত সচিব হিসেবে কাজ করেছেন গ্যাব্রিয়েল বুনো। সাবেক বসের সততার প্রশ্নে এক সাক্ষাত্কারে যেন বোমা ফাটালেন বুনো, ‘তিনি ঘুষ নিয়ে কথা বলেন। কিন্তু দুর্নীতিবাজ, ঘুষখোর কাউকে খুঁজলে ১ নম্বরে পাবেন ম্যারাডোনাকে। এর সব সাক্ষ্যপ্রমাণ আমার হাতে রয়েছে।’

গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের পর আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে অব্যাহতি পান ম্যারাডোনা। দায়িত্ব দেওয়া হয় সার্জিও বাতিস্তার কাঁধে। তবে এ বছরের জুলাইয়ে ঘরের মাঠে অনুষ্ঠিত কোপা আমেরিকায় আর্জেন্টিনা ব্যর্থ হওয়ার পর চাকরি যায় বাতিস্তারও।

বাতিস্তার বিরুদ্ধে শুরু থেকেই সমালোচনামুখর ম্যারাডোনা। একজন দুর্নীতিবাজের হাতে দলের ভার দেওয়া হয়েছে বলে অভিযোগ করে আসছিলেন তিনি। প্রতিক্রিয়ায় ম্যারাডোনাকে আদালতে নেওয়ার হুমকি দিয়েছিলেন বাতিস্তা।

সর্বশেষ গত বৃহস্পতিবার ম্যারাডোনা অভিযোগ করেন, দলে অন্তর্ভুক্ত করার কথা বলে কয়েকজন ফুটবলারের কাছে ঘুষ নিয়েছিলেন বাতিস্তা। এর রেশ কাটতে না-কাটতেই সহকারীর মুখ থেকে ম্যারাডোনার দুর্নীতির খবর ফাঁস হওয়ায় লড়াইয়ের বড় এক অস্ত্র পেয়ে গেলেন বাতিস্তা।

No comments

Powered by Blogger.