জয় চায় ইন্টার-রোমা

মাত্র এক মৌসুম আগে চ্যাম্পিয়নস লিগসহ যে দল ‘ট্রেবল’ জিতেছে, সেই ইন্টার মিলানে এবার শুরুতেই দুর্যোগের ঘনঘটা। সিরি ‘আ’ শুরু করেছে পালের্মোর কাছে হার দিয়ে। তার চেয়েও দুঃখের ব্যাপার, দুই দিন আগে নিজেদের মাঠে চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হেরেছে অজ্ঞাতকুলশীল তুর্কি ক্লাব ত্রাবজনস্পরের কাছে। ভীষণ চাপে থাকা এই দুটি দলই মুখোমুখি হচ্ছে আজ সিরি ‘আ’তে।
ইন্টার এখন জয় ছাড়া আর কিছু ভাবতে পারে? তবে প্রতিপক্ষ রোমাও জয়ের জন্য মরিয়া। নতুন মৌসুমটা তাদের ইন্টার মিলানের চেয়েও বাজেভাবে শুরু হয়েছে। মৌসুমের তিন ম্যাচের দুটিতে হেরেছে, একটি করেছে ড্র। ইউরোপা লিগ থেকে এরই মধ্যে ছিটকে পড়েছে ফ্রান্সেসকো টট্টির দল।
ইন্টার আর রোমা, দুই দলের দুই কোচ গাসপেরিনি আর এনরিকে আছেন ভীষণ চাপে। পরাজয়ের যাতনা তো আছেই, এর সঙ্গে গাসপেরিনিকে সইতে হচ্ছে সিরি ‘আ’তে তাঁর পালের্মোর বিপক্ষে মাত্র তিন ডিফেন্ডার খেলানোর রণকৌশলের সমালোচনা। রোমা কোচের সমালোচনা হচ্ছে অধিনায়ক ফ্রান্সেসকো টট্টিকে সর্বশেষ দুই ম্যাচের একটিতে মাঠ থেকে তুলে নেওয়া আর অন্যটিতে বদলি হিসেবে খেলানো নিয়ে।
ইন্টার কোচ সব সমালোচনা ঝেড়ে ফেলতে চান আজকের ম্যাচেই। ক্লাব সভাপতি মাসিমো মোরাত্তি কোচ হুমকিতে নেই বললেও গাসপেরিনির দুশ্চিন্তা কাটছে না, ‘আমি ভালোভাবেই জানি, ক্লাবের আস্থা সীমাহীন নয়। দ্রুতই আমাদের ভালো ফল পেতে হবে। না হলে সমস্যা আরও বাড়বে।’
ভালো ফল করে সমালোচকদের মুখ বন্ধ করে দিতে চান এনরিকেও। জয়ের প্রত্যয় নিয়েই আজ সানসিরোতে যাচ্ছেন তিনি।

No comments

Powered by Blogger.