বিকল্পধারা বিএনপি বৈঠক

রকারবিরোধী চলমান আন্দোলনে বিএনপির সাথে মাঠে থাকার ঘোষণা দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। দলটির মহাসচিব মেজর (অব.) এমএ মান্নান বলেন, জনস্বার্থে দেয়া বিএনপি সব ধরনের কর্মসূচিতে মাঠে থাকবে বিকল্পধারা। শনিবার রাতে দুদলের মহাসচিব পর্যায়ে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতা জনদুর্ভোগ বাড়িয়েছে মন্তব্য করে মান্নান বলেন, এমন কোন কর্মসূচি দলের পক্ষ থেকে দেয়া হবে না যা জনদুর্ভোগ বাড়িয়ে দেয়। বিএনপির এ ধরনের কর্মসূচিতেও সমর্থন দেবে না বিকল্পধারা। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহাল ও মধ্যবর্তী নির্বাচনসহ বেশ কয়েকটি বিষয়ে তার দল বিএনপির সাথে ঐকমত্যে পৌঁছেছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া বিকল্পধারা কোন নির্বাচনে যাবে না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মান্নান বলেন, বিএনপি মাঠে থাকলে বিকল্পধারা থাকবে এতে কোন সমস্যা নেই। আর আন্দোলন যুগপৎভাবে হতে পারে, তবে জোটবদ্ধ হওয়ার বিষয়টি এখনই ভাবছি না। আগামী ২৭ সেপ্টেম্বর বিএনপি’র জনসমাবেশে উপস্থিত থাকবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, তিনি নিজে উপস্থিত না থাকলেও প্রতিনিধি থাকতে পারে। সেটাও সম্ভব না হলেও অবশ্যই সমর্থন থাকবে।

সরকার জনগণকে বিভক্ত করে রেখেছে অভিযোগ করে বিকল্পধারার মহাসচিব বলেন, বিশাল জনসংখ্যাকে বিভক্ত করে উন্নতি করা সম্ভব নয়। সরকারের উচিত শিগগিরই মধ্যবর্তী নির্বাচন দিয়ে নতুন সরকার গঠন করার সুযোগ করে দেয়া। প্রেস ব্রিফিংয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া দেশে অর্থবহ নির্বাচন সম্ভব নয়। এই ইস্যুতে বিকল্পধারার সাথে ঐকমত্য হয়েছে। এ সময় বিএনপির সব ধরনের কর্মসূচিতে বিকল্পধারা পাশে থাকবে আশা প্রকাশ করে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জনগণের বৃহত্তর দুর্ভোগ লাঘবে প্রয়োজনে সাময়িক দুর্ভোগ মেনে নিয়ে বিকল্পধারা কঠোর কর্মসূচিতেও অংশ নেবে। এর আগে সন্ধ্যা সোয়া ৭টার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মহাসচিব পর্যায়ের এ বৈঠক শুরু হয়। বৈঠকে অন্যান্যের মধ্যে বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহি বি চৌধুরী উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.