তোরেসকে নিয়ে দুই ক্লাবে লেগে গেছে এখনই

চোট ফার্নান্দো তোরেসকে ছিটকে ফেলেছে মাঠের বাইরে। তবে মাঠে না থেকেও আলোচনায় ঠিকই আছেন স্প্যানিশ এই স্ট্রাইকার। তাঁকে নিয়ে কথার লড়াইয়ে নেমে পড়েছে লিভারপুল আর ম্যানচেস্টার সিটি। আসন্ন দলবদলের বাজারে তোরেসকে পেতে ছোটা হবে বলে জানিয়ে দিয়েছেন ম্যান সিটি কোচ রবার্তো মানচিনি। আর এই কথা শুনে খুব চটে গেছেন লিভারপুল কোচ রাফায়েল বেনিতেজ। তোরেসের দিকে হাত বাড়াবেন না—মানচিনিকে উদ্দেশ করে বলে দিয়েছেন লিভারপুল কোচ।
ম্যান সিটি তোরেসের পেছনে ছোটার কথাটা প্রকাশ করেছে পরশু লিভারপুল মাদ্রিদে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ খেলতে যাওয়ার ঠিক আগে। ম্যাচের আগে বেনিতেজ কিছু বলেননি। ম্যাচটি শেষ হতেই ভেতরের রাগটা উগরে দিয়েছেন তিনি। লিভারপুলের সঙ্গে তোরেসের চার বছরের বর্তমান চুক্তিটার এক বছরও শেষ হয়নি এখনো। এর মধ্যেই তাঁকে নিয়ে এমন টানাটানি লিভারপুলের পছন্দ হওয়ার কথাও নয়। বেনিতেজ সরাসরিই বলে দিয়েছেন—তোরেস বিক্রির জন্য নয়।
তবে তাঁর এ ঘোষণাটা কত দিন টিকে থাকে, সেটাই এখন দেখার। কারণ তোরেসকে পেতে টাকার বস্তা নিয়েই নামছে ম্যান সিটি। ৬০ মিলিয়ন পাউন্ড হেঁকেই তোরেসকে পাওয়ার দৌড়ে নামতে চায় তারা। তবে তাঁকে পাওয়ার নিয়ামক যে কেবল টাকাই হবে না, মানচিনি সেটাও জানেন ভালো করে, ‘আমরা শীর্ষ ক্লাবের একটি এবং অন্য সব শীর্ষ ক্লাবের মতো আমরাও তোরেসকে চাই। তবে এটা খেলোয়াড়ের ওপরই নির্ভর করে। কারণ খেলোয়াড়েরা সাধারণত চ্যাম্পিয়নস লিগে খেলতে চায় এবং আমরা যদি চার নম্বরে থেকে লিগ শেষ করতে না পারি তাহলে তাকে চুক্তিবদ্ধ করাটা কঠিনই হয়ে যাবে।’
এবার ম্যান সিটির চ্যাম্পিয়নস লিগ খেলার ইচ্ছাপূরণ না হলেও পরের মৌসুমে হবেই বলে আশাবাদী মানচিনি। এ কারণেই তোরেসকে আরও বেশি করে চান তিনি।

No comments

Powered by Blogger.