হায় রিবেরি

ম্যাচে সবার চোখ থাকে রিবেরির ওপর। পরশুও ছিল। তবে তাকিয়ে থাকার আগ্রহের পেছনে ফরাসি উইঙ্গারের খেলা নয়, কারণ ছিল মাঠের বাইরে তাঁর উটকো বিতর্কে জড়িয়ে পড়া। সেই রিবেরি ম্যাচের ৩৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন। বায়ার্ন মিউনিখের লাল জার্সিতে একরকম মুখ লুকিয়ে!
অস্বস্তিকর যে বিতর্কে রিবেরি জড়িয়েছেন, তাতে উঠে এসেছে আরেক ফরাসি তারকা করিম বেনজেমার নামও। অপ্রাপ্তবয়স্কা এক পতিতার সঙ্গে রিবেরি, বেনজেমা আর লিওঁর উইঙ্গার সিডনি গোভ্যুর ‘সম্পর্ক’ নিয়ে ফরাসি পুলিশ তদন্ত করছে। ফ্রান্সের আইন অনুযায়ী, ১৮ বছরের কম বয়সীদের ‘অপ্রাপ্তবয়স্ক’ হিসেবে বিবেচনা করা হয়। এদের সঙ্গে যৌন সম্পর্কের দায়ে সর্বোচ্চ তিন বছরের জেল পর্যন্ত হতে পারে। এরই মধ্যে পুলিশ রিবেরিকে জিজ্ঞাসাবাদও করেছে।
এই খবর চাউর হওয়ার পরই পরশু প্রথম মাঠে নেমেছিলেন এই ২৭ বছর বয়সী। মাঠ থেকে বের হলেন সরাসরি লাল কার্ড দেখার লজ্জা নিয়ে। ভাগ্য ভালো পরশু বায়ার্ন ১-০ গোলে জিতেছে। ফলাফল অন্যরকম হলে জার্মান মিডিয়া তাঁকে নির্ঘাত ছিঁড়েখুঁড়ে খেয়ে ফেলত!
রিয়াল মাদ্রিদে যাওয়া না-যাওয়া, ইনজুরি, অনাকাঙ্ক্ষিত এই বিতর্ক—সব মিলে মৌসুমটা খুব বাজে কাটছে রিবেরির। পরশুর ম্যাচে দুর্দান্ত কিছু করলে সমালোচনা হয়তো থিতিয়ে যেত। উল্টো উসকে দেওয়ার মতোই কাণ্ড করলেন তিনি।

No comments

Powered by Blogger.