ক্যামেরনকে ডিম নিক্ষেপ

নির্বাচনের বাকি দুই সপ্তাহও নেই। ৬ মে ব্রিটেনের সাধারণ নির্বাচন। নির্বাচনের ঠিক এ আগ-মুহূর্তে প্রার্থীদের অবসরের ফুসরত নেই। আজ এই এলাকা তো কাল অন্য এলাকা চষে বেড়াচ্ছেন তাঁরা। ভোটারদের মন জয়ে তাঁরা নানা প্রতিশ্রুতির ফুলঝুড়ি ছড়াচ্ছেন। আশ্রয় নিচ্ছেন নানা কৌশলের। প্রার্থী ও দলের ভাবমূর্তি তুলে ধরতে তাঁদের কতই না প্রাণান্তকর চেষ্টা। কিন্তু ঠিক এ মুহূর্তেই একটি ঘটনা ঘটে গেল বিরোধী শিবিরে।
প্রধান বিরোধী নেতা ডেভিড ক্যামেরন নির্বাচনী প্রচারণা চালাতে কর্নওয়ালে গিয়েছিলেন। কর্নওয়ালের একটি কলেজে কে যেন তাঁকে লক্ষ্য করে ডিম ছুড়ে মারে। ডিমটি লাগে তাঁর পিঠে। তিনি যে এ ঘটনায় খানিকটা বিব্রত হয়েছেন তা উপস্থিত সবাই টের পেয়েছেন। তাঁদেরই একজন ছিলেন স্কাই নিউজের সাংবাদিক জোয়ে জোনস।
জোনস বলেন, ডিমটি ক্যামেরনের পেছনে লাগায় বিপদ থেকে রক্ষা পেয়েছেন তিনি। অবশ্য ক্যামেরন বিষয়টি তেমন পাত্তা দেননি।
এর আগে কনজারভেটিভ পার্টির এই নেতা আরেকটি ব্রিবতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন। মঙ্গলবার এক ব্যক্তির সঙ্গে ধাক্কা খেয়েছিলেন তিনি। ওই ব্যক্তি ছিলেন চিকেন স্যুট (মুরগির আদলে তৈরি পোশাক) পরিহিত।
জোনস বলেন, এই দুই ঘটনায় ক্যামেরন রসিকতা করে বলছিলেন, ‘এটা এখন আমার জানা হয়ে গেছে যে কোনটি আগে, মুরগি না ডিম? আসলে মুরগিই আগে—ডিম নয়।’
ক্যামেরনের গায়ে ডিম ছোড়ার অভিযোগে পুলিশ এক ব্যক্তিকে আটক করে। তবে কে ডিম ছুড়েছে তা এখনো স্পষ্ট নয়। তাই ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, কলেজের কোনো ছাত্রই ক্যামেরনের গায়ে ডিম ছুড়েছে।

No comments

Powered by Blogger.