এশিয়ান গেমসে চোখ গেরহার্ডের

তাঁর আসার কথা ছিল আরও দিন পাঁচেক আগে। কিন্তু মিউনিখ বিমানবন্দর থেকে উড়াল দিয়ে কাল সকালে ঢাকায় আসতে পেরেই নিজেকে সৌভাগ্যবান ভাবছেন পিটার গেরহার্ড। আইসল্যান্ডের আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে সৃষ্ট ছাইমেঘের কারণে ইউরোপের বিমান যোগাযোগ বন্ধ থাকায় তাঁর এই দেরি। এসেই কাজে নেমে পড়লেন জার্মান কোচ।
ঘণ্টা দুয়েক অনুশীলন করালেন কাল খেলোয়াড়দের। এশিয়ান গেমস বাছাইপর্বের জন্য অনুশীলন হলেও তাঁর চোখ নভেম্বরে চীনে অনুষ্ঠেয় এশিয়ান গেমসে।
প্রাথমিক দলে ডাক পেলেও খেলবেন না বলে আগেই জানিয়েছিলেন ইসা, মুসা। তাঁরা দুই ভাই তো বটেই, কাল অনুশীলনে অনুপস্থিত ছিলেন মামুনুর রহমান (চয়ন), মেহরাব হোসেন (কিরণ), জাহিদুল ইসলাম (রাজন), আশিকুজ্জামান, আবদুস সাজ্জাদ (জন), পুষ্কর খীসা (মিমো) ও জাহিদ বিন তালিব (শুভ)। পুষ্কর নেদারল্যান্ড থেকে ই-মেইলে ফেডারেশনকে জানিয়েছেন দু-এক দিনের মধ্যেই যোগ দেবেন। অন্যরাও আজ যোগ দেবেন বলে জানান কোচ। ইউরোপ সফর, দক্ষিণ এশীয় গেমস ও ক্লাব কাপের পর খেলোয়াড়দের আত্মবিশ্বাসের পারদ উঁচুতে উঠেছে বলে মনে করেন গেরহার্ড, ‘আগের চেয়ে ছেলেরা অনেক আত্মবিশ্বাসী হয়েছে। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়াই আমার প্রথম লক্ষ্য। আমার আসল লক্ষ্য এশিয়ান গেমস। যদিও হাতে মাত্র ছয় মাস আছে। এ জন্য এখন থেকেই সঠিক প্রস্তুতি নেওয়া দরকার।’
আগামী ৭ মে ঢাকায় অনুষ্ঠেয় বাছাইপর্ব থেকে দুটি দল চূড়ান্ত পর্বে খেলবে ভারত, পাকিস্তান, চীন, জাপান, দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়ার সঙ্গে।
হকির সঙ্গে পারটেক্স বেভারেজ: হকির সঙ্গে যুক্ত হলো কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান পারটেক্স বেভারেজ। আগামী তিন বছর হকির বিভিন্ন টুর্নামেন্টে কোমল পানীয় সরবরাহ করবে তারা। প্রত্যেক বছর এটি নবায়ন করা হবে। কাল এক সংবাদ সম্মেলনে চুক্তির বিভিন্ন দিক তুলে ধরেন পারটেক্স বেভারেজের কর্মকর্তা আখতারুজ্জামান। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক খোন্দকার জামিলউদ্দিন।

No comments

Powered by Blogger.