ব্যাডমিন্টনে শুভসূচনা

নতুন উডেনফ্লোর জিমনেসিয়াম। নতুন পরিবেশ। ব্যাডমিন্টন খেলোয়াড়দের মাঝে ছিল একটা কিছু করার তাগিদ। কাল পুরুষ ও মহিলা দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে সেটাই যেন করে দেখালেন পরশ, শাপলা, এলিনারা। উডেনফ্লোর জিমনেসিয়ামে পুরুষ দল ৫-০-তে হারিয়েছে মালদ্বীপকে। মেয়েরা ৩-১ ব্যবধানে জিতেছে পাকিস্তানের বিপক্ষে।
পুরুষ এককে কাল সাইফউদ্দিন ২১-১৪, ২১-১২ পয়েন্টে আফসিন শাহীনকে, আহসান হাবিব পরশ ২১-১৬, ২১-১৩ পয়েন্টে আজফান রশিদকে এবং রাইসউদ্দিন ২১-১২, ২১-১০ পয়েন্টে শারফউদ্দিনকে হারিয়েছেন। এরপর রাসেল কবির ও আহসান হাবিব পরশ ২১-১২, ২১-১১ পয়েন্টে হাসান আফসিন ও আজফান জুটিকে এবং এনামুল-জামিল জুটি ২১-২৯, ২১-১৩ পয়েন্টে রিয়াজ-নাসিউ শরাফউদ্দিনকে হারান।
মেয়েদের এককে প্রথমে শাপলা ২১-১৫, ১৬-২১, ২১-১৫ পয়েন্টে পাকিস্তানের পালওয়াসা বশিরকে হারানোর পর সারা ম্যাচে ফিরিয়ে আনেন পাকিস্তানকে। কনিকা অধিকারীকে ২১-১৫, ১৬-২১, ২১-১৫ পয়েন্টে হারিয়ে দেন সারা। এরপর আয়শা খানকে ২১-১২, ২১-১৭ পয়েন্টে হারান বাংলাদেশের এলিনা। দ্বৈতে পালওয়াসা বশির ও আয়শা আকরাম জুটিকে ২১-১৭, ২১-১৩ পয়েন্টে হারিয়েছে সেমিফাইনাল নিশ্চিত করে শাপলা-কনিকা জুটি।
সাইক্লিংয়ে চতুর্থ বাংলাদেশের মেয়েরা: গেমসের প্রথম দিনে একটি সোনার নিষ্পত্তি হয়েছে। খুলনায় সাইক্লিংয়ের মেয়েদের দলগত ৩০ কিলোমিটার রোড টাইম ট্রায়ালে সোনা জিতেছে ভারত। ৪৪ মিনিট ২২.১৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছে ধর্মেশো, কোনসাম, মাহিথা ও রিজানীর ভারত। রুপাজয়ী পাকিস্তানের আয়শা আমিন, মিজবাহ মোসতা, রাহিলা বানু ও সিদরাদের সময় লাগে ৪৭ মিনিট ৪.০৬ সেকেন্ড। ৪৭ মিনিট ৭.০৮ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছে শ্রীলঙ্কার লাসানথি, নিলুকা, নিরোসানি ও পুষ্পা। চার দলের মধ্যে চতুর্থ হয়েছে স্বাগতিক বাংলাদেশ।
স্কোয়াশে বিদায় বাংলাদেশের: স্কোয়াশের শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। কিন্তু কোয়ার্টার ফাইনালে এসেই থেমে গেল মাসুদ রানা-স্বপন পারভেজদের দৌড়। কাল ঢাকা ক্লাব কোর্টে মাসুদ রানা প্রথমে ৩-২ গেমে নেপালের বীর বাহাদুরকে হারান। এর পর স্বপন ৩-০ সেটে হারান কুমার তিলিজা টাককে। পরে শেষ আটে পাকিস্তানের ফারহানের কাছে ৩-০ গেমে স্বপন এবং আটলাসের কাছে একই ব্যবধানে হেরে বিদায় নিয়েছেন মাসুদ।
ভলিবলে প্রথম ম্যাচে হার: মিরপুর শহীদ সোহ্রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে কাল প্রথম ম্যাচেই হেরে গেছে বাংলাদেশ। একসময় ২-২ সেটে সমতায় থাকলেও শেষ পর্যন্ত ৩-২-এ হেরেছে তারা।

No comments

Powered by Blogger.