আরও ভুগতে হচ্ছে দ্রাবিড়কে

গ্রায়েম স্মিথ এখনো মুখে কিছু বলেননি। কিন্তু তাঁর কাছ থেকে একটা ‘ধন্যবাদ’ পাওনা পড়ে আছে শাহাদাত হোসেনের। বাংলাদেশের এই পেসার যে বড় উপকার করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকান অধিনায়কের। ভারতের গত বাংলাদেশ সফরের দ্বিতীয় টেস্টে শাহাদাতের বাউন্সার গিয়ে লাগে দ্রাবিড়ের মাথায়। হেলমেট পরাই ছিল। তার পরও আঘাত পান দ্রাবিড়। ওই ম্যাচে আর খেলতেই পারেননি।
শুধু তা-ই নয়, দ্রাবিড় নেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের প্রথম টেস্টের দলেও। ভারতের জন্য র্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখার গুরুত্বপূর্ণ এই সিরিজের দ্বিতীয় টেস্টেও ‘দ্য ওয়াল’কে না পাওয়ার সম্ভাবনাই বেশি। কারণ, গতকাল বেঙ্গালুরুতে অস্ত্রোপচারের পর চিকিত্সকেরা দুই থেকে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে বলেছেন তাঁকে। ৬ ফেব্রুয়ারি শুরু নাগপুর টেস্টে তো বটেই, দ্রাবিড় খুব সম্ভবত খেলতে পারবেন না ১৪ তারিখ শুরু কলকাতা টেস্টেও।
মানিপল হাসপাতালের মেডিকেল ডিরেক্টর এইজ এস বালাল জানিয়েছেন, ‘দুই দিনের মধ্যেই তিনি স্বাভাবিক কাজকর্ম করতে পারবেন। অবশ্য ক্রিকেট কিংবা যেকোনো ধরনের খেলা থেকে তাঁকে দু-তিন সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন তাঁর চিকিত্সক কিশোর নায়ক। তাঁর ফিটনেস নিয়মিত পরীক্ষা করা হবে।’

No comments

Powered by Blogger.