হার দিয়ে শুরু বাংলাদেশের

গেমস শুরুর আগে অনেক কথা শোনা গিয়েছিল। চমক থাকবে এবার অনেক ডিসিপ্লিনেই। সোনা আসবে গোটা বিশেক। সাফল্যের তালিকায় থাকতে পারে নাকি মেয়েদের ফুটবলও। যেসব দলের বিপক্ষে জয়ের প্রত্যাশা ছিল তাদের অন্যতম নেপালের কাছেই হোঁচট খেল বাংলাদেশ মহিলা দল। কাল কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালের কাছে ০-১ গোলে হেরে গেছে বাংলাদেশ। ওদিকে ভারতের শুরুটা হয়েছে দুর্দান্ত। মইরাংথিমের হ্যাটট্রিকে শ্রীলঙ্কাকে ৮-১ গোলে হারিয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ভারত।
ম্যাচটা গুছিয়ে উঠতে উঠতে গোল খেয়ে বসে বাংলাদেশ। ৩৫ মিনিটে গোল করেন যমুনা গুরুং। দ্বিতীয়ার্ধে গোল শোধের অনেক চেষ্টা করেছে বাংলাদেশ ৭৩ ও ৮৪ মিনিটে। ভালো দুটো সুযোগ নষ্ট করেন রওশন আরা আক্তার।
হারের জন্য কোচ সাহীদুর রহমান সান্টু আঙুল তুলেছেন প্রস্তুতি ম্যাচের অপ্রতুলতার দিকেই, ‘আমরা গেমস শুরুর আগে কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে পারিনি। ভারতে যেতে চেয়েছিলাম শেষ দিকে, সেখানেও যাওয়া হলো না শেষ পর্যন্ত। এই ম্যাচে এটাই বড় হয়ে দেখা দিয়েছে।’ তবে প্রথম ম্যাচে হেরে লড়াই ছাড়ছেন না সান্টু। ভারতের কাছে বিধ্বস্ত হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ঘুরে দাঁড়াতে চান, ‘আমরা খেলায় ফিরব আগামী ম্যাচ থেকেই। এখনই আশা ছাড়ছি না। এখনো সুযোগ আছে আমাদের।’
এর আগে দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে দাঁড়াতেই দেয়নি ভারত। প্রথম ম্যাচেই হ্যাটট্রিক দেখেছে এসএ গেমসের দর্শকেরা।
ম্যাচের ৯ মিনিটে প্রথম গোল করেন মইরাংথিম, ৫৬ ও ৫৯ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। নাওবি চানু করেছেন ২টি গোল। সাসমিতা, জুমনান ও পিঙ্কি বমপাল ১টি করে। শ্রীলঙ্কার সান্ত্বনার গোলটি পুষ্প একনায়েকের।

No comments

Powered by Blogger.