খুলনার বড় জয়

এই প্রথম ড্র দেখল এবারের জাতীয় লিগ। চট্টগ্রামে ঢাকা ও রাজশাহীর ম্যাচটি গতকাল ড্র হয়েছে। আর ফতুল্লা স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে ১৭৯ রানের বিশাল জয় পেয়েছে খুলনা। লিগে তিন ম্যাচে বরিশালের এটি তৃতীয় পরাজয়, খুলনা জিতল তাদের দ্বিতীয় ম্যাচ।
লিগে প্রথম জয়ের জন্য কাল শেষ দিনে বরিশালকে করতে হতো ৩৩০ রান। জয়ের জন্য মূল লক্ষ্যটা ছিল ৩৬৩ রানের। স্কোর বোর্ডে বিনা উইকেটে ৩৩ রান নিয়ে কাল চতুর্থ দিনের খেলা শেষ করেছিল তারা। বরিশালের যা ব্যাটিং তাতে এই লক্ষ্যটা তাদের জন্য ছিল অনতিক্রম্য। লাঞ্চের মধ্যে বরিশালের পরাজয়টা আরও স্পষ্ট হয়ে ওঠে ৭৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলায়। লাঞ্চের পর ফজলে রাব্বি (১৯), সাজিদুল ইসলাম (২৩), সোহাগ গাজী (৩৪) ও মনির হোসেনের (২১) ছোট ছোট অবদানে খুলনার জয়ের অপেক্ষাটা একটু লম্বাই হয়েছে কেবল। শেষ পর্যন্ত চা-বিরতির আগেই বরিশাল অলআউট হয়ে যায় ১৮৩ রানে।
ওদিকে ঢাকা-রাজশাহী ম্যাচটি ড্র দেখছিল কাল শেষ দিনের শুরু থেকেই। ঢাকা ৯ উইকেটে ৪৪০ রান তুলে ম্যাচে যখন নিজেদের নিরাপদ স্থানে নিয়ে যায়, ততক্ষণে দিনের খেলা প্রায় শেষ। চা-বিরতির খানিক আগে ইনিংস ঘোষণা করে ঢাকা, রাজশাহীর সামনে লক্ষ্য দেয় ২৬১ রানের। ৩৪ ওভার ব্যাট করে ৩ উইকেটে ১০৫ রান তোলে রাজশাহী। ড্র ম্যাচ থেকে রাজশাহীর প্রাপ্তি হয়ে থাকে জহুরুলের হাফ সেঞ্চুরি (৬৬)।
সংক্ষিপ্ত স্কোর
ঢাকা-রাজশাহী  ঢাকা: ১৯৫ ও ১৪৪ ওভারে ৪৪০/৯ ডিক্লে. (শুভাগত ৭৪, শরীফুল্লাহ ৫৬, নাদিফ ৪১, মোশাররফ ১৬*; দেলোয়ার ৪/১০৬, ফরহাদ ২/৭৮, সাকলাইন ২/১৫৫)। রাজশাহী: ৩৭৫ ও ৩৪ ওভারে ১০৫/৩ (জহুরুল ৬৬, মাসুদ ১৪, ফরহাদ হোসেন ১৩; নাদিফ ২/৩১, শরীফ ১/২৬)।
ফল: ম্যাচ ড্র।
ম্যান অব দ্য ম্যাচ: ফরহাদ হোসেন।
বরিশাল-খুলনা  খুলনা: ৩৩২ ও ২৩২/৮ ডিক্লে.। বরিশাল: ২০২ ও ৬৫ ওভারে ১৮৩ (সোহাগ ৩৪, হিমেল ২৭, সাজিদুল ২৩, মনির ২১, রাব্বি ১৯, নাফীস ১৮, আবুল বাশার ১৩, আরাফাত সালাউদ্দিন ১২; মুরাদ ৬/৬৪, রাসেল ২/৩৪, নাজমুস ১/২৬, ডলার ১/৩৮)।

No comments

Powered by Blogger.