জয়ের আরো কাছে বাংলাদেশ

জয়ের আরো কাছাকাছি পৌঁছে গেছে বাংলাদেশ। শুভাগত হোমের পর আরো দুটি উইকেট তুলেছেন জুবায়ের হোসেন। সাজঘরে পাঠিয়েছেন ব্রেন্ডন টেইলর ও চিগুম্বুরাকে।
এর আগে সকালেই সুবাতাস বইয়ে দিয়েছেন শুভাগত হোম। অর্ধশত করা সিকান্দার রাজাকে ৬৫ রানে ও হ্যামিল্টন মাসাকাদজাকে ৩৮ রানে সাজঘরে ফেরান ২৮ বছর বয়সী এই বোলার।
আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তৃতীয় টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু হয়। গতকাল দ্বিতীয় ইনিংসে ৪৪৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে দিনশেষে এক উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ৯৪ রান। অপরাজিত ছিলেন সিকান্দার রাজা ও হ্যামিল্টন মাসাকাদজা।
সকাল সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ১৮২ রান। ব্যাট করছেন রেগিস চাকাবা (৩৭) ও ক্রেইগ ইরভান (১)।
এর আগে বাংলাদেশ প্রথম ইনিংসে ৫০৩ এবং দ্বিতীয় ইনিংসে ৩১৯ রান সংগ্রহ করে।
দ্বিতীয় টেস্টের দল থেকে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন হয়েছে। পেসার শাহাদাত হোসেনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। এ ছাড়া ১৪ জনের দলে সুযোগ পাওয়া ইমরুল কায়েস তৃতীয় টেস্টে খেলার সুযোগ পেয়েছেন। অন্যদিকে জিম্বাবুয়ে দলেও হয়েছে দুটি পরিবর্তন ম্যালকম ওয়ালার ও তেন্দাই চাতারা দল থেকে বাদ পড়েছেন।
উল্লেখ্য, ৩ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ নিশ্চিত করেছে ইতোমধ্যে।
বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, মুমিনুল হক, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ, জুবায়ের হোসেন লিখন, শফিউল ইসলাম, ইমরুল কায়েস, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।
জিম্বাবুয়ে দল : ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), সিকান্দার রাজা, ব্রায়ান চারি, হ্যামিল্টন মাসাকাদজা, রিচমন্ড মুতমবামি, ক্রেইগ আরভিন, এল্টন চিগুম্বুরা, রেজিস চাকাভা, তিনাশে পানিয়াঙ্গারা, নাতশাই মুশাঙ্গুয়ে, শিঙ্গি মাসাকাদজা।

No comments

Powered by Blogger.