যারা সরকার চালাচ্ছে তারা মানসিকভাবে অসুস্থ : ড. কামাল

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সরকার যারা চালাচ্ছে তারা মানসিকভাবে অসুস্থ। তাদের সুস্থতার জন্য মসজিদ, মন্দির, গির্জাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনার আহ্বান জানান তিনি।
গতকাল মিরপুর- ১১ (বাসস্ট্যান্ড) এলাকায় নাগরিক ঐক্য ঢাকা মহানগর (উ:) আয়োজিত এক জনসমাবেশে তিনি এ কথা বলেন।
ড. কামাল হোসেন বলেন, ১৫৩টি আসনে কেউ ভোট দিতে যায়নি। ওটাতো ভোটারবিহীন নির্বাচন বললেও কম হবে।
ড. কামাল হোসেন বলেন, যারা বড় দল বড় দল করে তাদেরকে জনগণ ভালোভাবে চেনে। এরা এমনই বড় দল যারা অন্যায় অবিচার ও অপকর্মের বিরুদ্ধে কিছুই করতে পারে না। তবে আমরা ছোট দল হয়েও ভবিষ্যতে কী করতে পারি দেখিয়ে দেবো। তিনি বলেন, আজ ভদ্রভাবে বলা হচ্ছে। ভবিষ্যতে এমনভাবে বলবো না। সরকারকে জানান দিয়েই কর্মসূচি দেয়া হবে। মিছিল মিটিং করা হবে। দেখি কী করে বন্দুকধারীরা আমাদেরকে থামায়। তিনি বলেন, শহীদ নূর হোসেনের অনুসারীরা রাস্তায় নেমে গণতন্ত্র কায়েম করবে। বুকে গণতন্ত্র মুক্তি পাক সেøাগানসংবলিত টি-শার্ট পরে সারা দেশে মিছিল হবে।
ড. কামাল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে সন্ত্রাসের সমালোচনা করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান যারা ধ্বংস করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ৫ জানুয়ারির নির্বাচন অবৈধ। কোথাও আসলে নির্বাচনই হয়নি। নির্বাচনের নামে ভণ্ডামি হয়েছে। এমন ফোরটুয়েন্টিগিরি আর হয় না। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এরা স্বনির্বাচিত সরকার। এদের বিরুদ্ধে দেশব্যাপী ‘না’ বলার কর্মসূচি আসছে। তিনি আগামী ২৮ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘দুর্নীতিকে না বলার’ কর্মসূচির ডাক দেন। সে দিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ কর্মসূচিতে তিনি দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানান।
বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, জনগণকে নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদ জানানো হবে। দেশে এখন সত্যিকারার্থে জনগণের সরকার দরকার।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, বিকল্প ধারা সাধারণ সম্পাদক মেজর (অব:) এম এ মান্নান, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন নাগরিক ঐক্য ঢাকা মহানগর (উ:) আহ্বায়ক শহীদুল্লাহ কায়সার।

No comments

Powered by Blogger.