'পাকিস্তানের পরমাণু অস্ত্র রক্ষায় বিশেষ বাহিনী মোতায়েন'

পাকিস্তানের পরমাণু অস্ত্রভাণ্ডার রক্ষায় আড়াই হাজার সদস্যের একটি বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েন করেছে সরকার। অত্যাধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত শক্তিশালী এ বাহিনী দেশের কৌশলগত সম্পদ রক্ষায় ও ব্যবস্থাপনায় কাজ করছে।
অর্থমন্ত্রী ইসহাক দার গতকাল শনিবার এ কথা জানান।
পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় প্রতিনিধি পরিষদে ২০১৩-১৪ অর্থবছরের বাজেট নিয়ে বিতর্কে অংশ নিয়ে ইসহাক গতকাল বলেন, 'পরমাণু অস্ত্র রক্ষায় বিশেষ নিরাপত্তা বাহিনীর আড়াই হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র। তারা স্থলে ও আকাশ পথে নজরদারি করতে সক্ষম।' তিনি জানান, কৌশলগত সম্পদ রক্ষায় তিন রকম বিশেষ বাহিনী গঠন করা হয়েছে। এর একটি যেকোনো আঘাতের মোকাবিলা করতে প্রস্তুত (রেসপন্স), দ্বিতীয়টি আঘাত থেকে সম্পদ রক্ষা করবে (এসকর্ট) এবং তৃতীয়টি মেরিন বাহিনী।
ইসহাক জানান, কৌশলগত পরিকল্পনা বিভাগ বিশেষ বাহিনীর প্রশিক্ষণের জন্য একটি অ্যাকাডেমী স্থাপন করেছে। কৌশলগত পরিকল্পনা বিভাগ পরমাণু ভাণ্ডারের ব্যবস্থাপনায় নিয়োজিত। অর্থমন্ত্রী জানান, বিশেষ নিরাপত্তা বাহিনী সব সময়ের জন্য প্রস্তুত। তারা প্রশিক্ষণের মধ্য দিয়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সামর্থ্য অর্জন করেছে। সূত্র : পিটিআই।

No comments

Powered by Blogger.