পদত্যাগপত্র প্রত্যাহার করলেন হামদাল্লাহ

পদত্যাগপত্র জমা দেওয়ার এক দিন পর তা প্রত্যাহার করে নিয়েছেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ। গত শুক্রবার রামাল্লায় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে 'ইতিবাচক' বৈঠকের পর সিদ্ধান্ত বদল করেন তিনি।
উপপ্রধানমন্ত্রী মুহাম্মদ মুস্তাফা ও জিয়াদ আবু আমরের সঙ্গে 'ক্ষমতা নিয়ে দ্বন্দ্বের' জেরে বৃহস্পতিবার ইস্তফা দিয়েছিলেন তিনি।
মাত্র দুই সপ্তাহ আগে ৬ জুন দায়িত্ব নেন হামদাল্লাহ। আব্বাসের সঙ্গে কলহের জেরে পূর্বসূরি সালাম ফায়াদের পদত্যাগের পরিপ্রেক্ষিতে ২ জুন তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।
সরকারের শীর্ষস্থানীয় এক কর্মকর্তা গতকাল শনিবার বলেন, 'গতকাল (শুক্রবার) রামাল্লায় প্রেসিডেন্টের সদর দপ্তরে আব্বাসের সঙ্গে দেখা করেন হামদাল্লাহ। তাঁদের মধ্যে দুই ঘণ্টা কথা হয়। সেখানে পদত্যাগের সিদ্ধান্ত থেকে সরে আসার কথা জানান হামদাল্লাহ।' গতকালও আব্বাসের সঙ্গে তাঁর দ্বিতীয় দফা বৈঠক হওয়ার কথা ছিল। ওই কর্মকর্তা জানান, আইন অনুসারে প্রধানমন্ত্রী ও উপপ্রধানমন্ত্রীর দায়িত্বের পরিষ্কার বণ্টন চান হামদাল্লাহ। অনেক ক্ষেত্রে প্রধানমন্ত্রীকে না জানিয়েই দুই উপপ্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেন। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.