মুক্তিপণ দাবিতে ২৫ জেলে অপহরণ, ইলিশসহ অর্ধ কোটি টাকার মাল লুট সাগরে ফের গণডাকাতি

সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরে ইলিশ আহরণের ফিশিং ট্রলারে মাত্র ১০ দিনের ব্যবধানে রবিবার রাতে ফের গণডাকাতির ঘটনা ঘটেছে। জলদস্যুরা ২০টি ট্রলারে হামলা করে ৫০ লাখ টাকা মূল্যের ইলিশসহ মালামাল লুট করে।


পরে ২৫ জেলেকে ৪০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়। এর আগে গত ১৪ সেপ্টেম্বর সাগর থেকে ৫৫ জন এবং সুন্দরবনের সুপতি ও কাতলেশ্বর এলাকা থেকে পৃথকভাবে ৬ জেলেকে জলদস্যুরা মুক্তিপণের দাবিতে অপহরণ করে। এর মধ্যে সুপতি থেকে অপহৃত পাঁচ জেলে সোমবার বিকেল ৫টা পর্যন্ত মুক্তি পায়নি বলে জানা গেছে।
মহিপুর মৎস্য আড়তদার সমিতির সভাপতি মাসুম বেপারী জানান, রবিবার সন্ধ্যার পর মহিপুর থেকে ১০ কিঃমিঃ সাগরের গভীরে জলদস্যু কৃষ্ণ সাগর বাহিনীর ২০/২৫ সশস্ত্র সদস্য ফিশিং ট্রলারে ইলিশ আহরণরত জেলেদের ওপর হঠাৎ এসে আক্রমণ করে। জলদস্যুরা জেলেদের মারধর করে ইলিশ, ডিজেল, চাল-ডালসহ অন্য মালামাল লুট করে মহিপুর এলাকার ১৫/২০ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে। এর মধ্যে জাকির বেপারীর এফবি মায়ের দোয়া, জাহাঙ্গীর মৃধার এফবি আলোর দান, বাদশা মিয়ার এফবি সবুজ পাখি, আলী আকবরের এফবি তুলি, শুকুর হাওলাদারের এফবি শুকুর, জয়দেব বাবু ও লাল মিয়ার একজন করে জেলে রয়েছে। অন্যদের নাম তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি।

No comments

Powered by Blogger.