প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ

২০ মে আইন অধিকার পাতায় প্রকাশিত ‘এক শিক্ষক পরিবারকে হয়রানি’ শিরোনামের প্রতিবেদনটিতে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে উল্লেখ করে এর প্রতিবাদ জানিয়েছেন নজরুল ইসলাম ভূঁইয়া। প্রতিবাদলিপিতে তিনি দাবি করেছেন, নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার পাইকুড়া ইউনিয়নের মজলিশপুর গ্রামের প্রভাবশালী মহলের বিরুদ্ধে শিক্ষক


পরিবারের জমি দখলের চেষ্টা, হামলা, নির্যাতন, হয়রানি ও অব্যাহত হুমকির অভিযোগের বক্তব্য সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। পুকুরের মাছ লুট, ঘরবাড়ি, জমির ফসল, গাছের ক্ষতি করার অভিযোগও সম্পূর্ণ মিথ্যা বলে উল্লেখ করেছেন। প্রতিবাদকারীর দাবি, ভুয়া ও জাল দলিলের মাধ্যমে জমি দখলের চেষ্টার বিরুদ্ধে প্রতিপক্ষ মহলের বিরুদ্ধে স্কুলশিক্ষকের সহকারী জজ আদালতে যে মামলা করেছেন এবং নিষেধাজ্ঞার যে আদেশ দেওয়ার কথা বলা হয়েছে তা মিথ্যা। সম্পূর্ণ বেআইনি ও ভুয়া ফারায়েজ ও দলিলের মাধ্যমে জমি দখল প্রচেষ্টার তথ্যও সঠিক নয় বলে প্রতিবাদকারী উল্লেখ করেছেন। প্রতিবাদপত্রে তিনি উল্লেখ করেছেন, তাঁর পূর্বপুরুষের সম্পত্তিতে মহিউদ্দিন কাঞ্চন বসবাস করছেন। এ ব্যাপারে নেত্রকোনার ২য় যুগ্ম জেলা জজ আদালতে বাটোয়ারা মামলা দায়ের করলে নোটিশপ্রাপ্ত হয়ে সৈয়দ মহিউদ্দিন মাস্টার তাঁর পরিবারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয় এবং হয়রানি করার জন্য একাধিক মিথ্যা মামলা দায়ের করে। তাঁর দাবি, তাঁর বোনদের সংশ্লিষ্ট মামলায় আসামি করে সম্মানহানি এবং হয়রানি করা হচ্ছে। তিনি উল্লেখ করেন, সালিসের সিদ্ধান্তমোতাবেক ফারায়েজটি শিক্ষক মহিউদ্দিন কাঞ্চনের আপন মামাদের দ্বারা করানো হয়েছে।
প্রতিবেদকের বক্তব্য: প্রতিবেদনটি উপযুক্ত তথ্যপ্রমাণ, দলিল-দস্তাবেজ দেখে এবং সরেজমিনে পরিদর্শন করেই করা হয়েছে। এতে নজরুল ইসলাম ভূঁইয়ার বক্তব্যও ছাপা হয়েছে। প্রতিবেদনে একপেশে কোনো বক্তব্য এবং তথ্য দেওয়া হয়নি।

No comments

Powered by Blogger.