স্বপ্ন থেকে বাস্তব by অনন্য রেজা করিম

মাঝখানে সনি এন্টারটেইনমেন্ট টিভি চ্যানেলে হিন্দি ডেইলি সোপের সংকট দেখা দিলেও এখন আর তা নেই। বর্তমানে অনেক দর্শকপ্রিয় হিন্দি টিভি সিরিয়াল দেখানো হচ্ছে এই চ্যানেলে। এর মধ্যে 'দেখা এক খোয়াব' শুরু হয়েছে অল্প কিছুদিন আগে। কাহিনী বৈচিত্র্য এবং পাত্রপাত্রীদের হৃদয়ছোঁয়া অভিনয়গুণে এর মধ্যেই সিরিয়ালটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।
মানুষ কত কী স্বপ্ন দেখে। অথচ সবার সব স্বপ্ন পূরণ হয় না। স্বপ্ন স্বপ্নই থেকে যায়_স্বপ্ন যদি কখনো বাস্তব হয়ে ওঠে, স্বপ্নে দেখা ভুবনে যদি সত্যি বিচরণের সুযোগ পাওয়া যায়! খুবই সাধারণ দরিদ্র এক পরিবারে জন্ম নেওয়া একটি মেয়ে মুনিয়া হঠাৎ করেই তার স্বপ্নে দেখা এক বর্ণাঢ্য জীবনে বিচরণের সুযোগ পেয়ে যায়। দরিদ্র বাবার সংসারে যেখানে দুবেলা খাবার জুটত না ভালোভাবে, সেখানে মুনিয়া রাজকুমারী মান্যতা হয়ে এক ধনাঢ্য প্রভাব-প্রতিপত্তিশালী পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ঠাঁই পেয়ে যায়। খুবই সাদামাটা জীবনে অভ্যস্ত সহজ-সরল; কিন্তু বুদ্ধিমতী মেয়ে মুনিয়া রাজকুমারী মান্যতা হিসেবে নতুন জীবনে নিজেকে মানিয়ে নিতে গিয়ে বারবার হোঁচট খেতে থাকে। তার দম বন্ধ হয়ে আসতে চায়। বিলাসবহুল জীবনে সে হাঁপিয়ে উঠতে থাকে। নতুন জীবনটা একসময় তার জন্য স্বপ্ন হলেও এখন তা আর স্বপ্ন নয়। নতুন পরিস্থিতিতে সব কিছু সামলে নিতে গিয়ে হিমশিম খেলেও মান্যতা থমকে যায় না। সব চ্যালেঞ্জ মোকাবিলা করতে থাকে আপন বুদ্ধিমত্তায়।
এমনই একটি ঘটনা নিয়ে আবর্তিত হচ্ছে 'দেখা এক খোয়াব' সিরিয়ালটি। এখানে কাহিনীর বৈচিত্র্য দর্শকদের খুব সহজেই আকৃষ্ট করছে। বিখ্যাত বই 'প্রিন্সেস ডায়েরিজ' অবলম্বনে এর আগে হলিউডে সিনেমা তৈরি হয়েছে। ওই একই কাহিনী নিয়ে নির্মিত হয়েছে 'দেখা এক খোয়াব' সিরিয়ালটি। কেন্দ্রীয় চরিত্র মুনিয়া ওরফে রাজকুমারী মান্যতা চরিত্রে অভিনয় করছেন প্রিয়াল গোর। মুম্বাইয়ের মেয়ে ১৭ বছর বয়সী প্রিয়ালকে এর আগে তাকে জিটিভির 'রাম মিলায়ে জোড়ি' ও সাব-টিভিতে 'আম্মাজি কী গলি' সিরিয়ালে প্রিয়াংকা চরিত্রে দেখা গেছে। আগের দুই সিরিয়ালে প্রিয়ালকে গ্ল্যামারাস ইমেজে পর্দায় দেখা গেলেও 'দেখা এক খোয়াব' সিরিয়ালে তাকে দেখা যাচ্ছে সম্পূর্ণ ননগ্ল্যামারাস একটি চরিত্রে। মুনিয়া এবং রাজকুমারী মান্যতা চরিত্রে যথাযথ অভিনয় তাঁর জন্য বড় একটি চ্যালেঞ্জ ছিল। প্রিয়াল সেই চ্যালেঞ্জে জয়ী হয়েছেন বলা যায়।
'দেখা এক খোয়াব' সিরিয়ালে অন্যান্য চরিত্রে অভিনয় করছেন_অরুনা ইরানি, শাহবাজ খান, অনিতা কুলকারনি প্রমুখ। সনি এন্টারটেইনমেন্ট টিভি চ্যানেলে প্রতি সোম থেকে শুক্রবার রাত সোয়া ৯টায় 'দেখা এক খোয়াব' সিরিয়ালটি দেখানো হচ্ছে।

No comments

Powered by Blogger.