মম’র নতুন নাটক

লাক্স সুপার স্টার জাকিয়া বারি মম নতুন নাটক চ্যানেল আইতে শুরু হচ্ছে। চ্যানেল আইতে থেকে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘কোমল বিবির অতিথীশালা ও কানা সিরাজুদ্দৌলা’। নাটকটি রচনা করেছেন বদরুল আনাম সৌদ ও হাসান শাহ্রিয়ার। পরিচালনা করেছেন সুবর্ণা মুস্তাফা ও বদরুল আনাম সৌদ।

এ নাটকে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, ওয়াহিদা মল্লিক জলি, জিতু আহসান, বন্যা মির্জা, প্রাণ রায়, সাজু খাদেম, মঈন আহমেদ, শামীমা নাজনীন, জাকিয়া বারী মম, সুভাশিষ ভৌমিক প্রমুখ। নাটকটি প্রচার শুরু হচ্ছে ১৭ জানুয়ারী থেকে। নাটকটি প্রচার হবে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৭টা ৫০ মিনিটে।

নাটকের কাহিনীতে দেখা যাবে কোমল বিবির ধারণা তিনি দীর্ঘদিন খুবই কোমল ভাবে জীবন যাপন করেছেন। মেনে নিয়েছেন স্বামীর সব অন্যায় আহাদ-আব্দার আর অত্যাচার। তার স্বামী সিরাজুদ্দৌলা। নাক ডাকেন ভয়ানক স্বরে। ভোর সাড়ে পাচটায় ঘুম থেকে উঠে মর্নিংওয়াক করেন ঘরের মাঝে কেননা, বাইরে যদি শেয়াল থাকে। দিনে বাইরে বের হন না, রোদের ভয়ে। আর খাবারের বেলায় বাছ-বিচারতো আছেই। এসব তো অত্যাচারই। এই সব অত্যাচার সহ্য করেই কোমলবিবি সংসার করছেন আটাশ বছর ধরে।

হয়তো আরো কিছু দিন করতেন। কিন্তু তার ফুফাতো বোন তুলতুলি স্বামী‘র সংসার ছেড়ে আসবার পর কোমল বিবি মনে বল পেলেন। সিন্ধান্ত নিলেন তার আটাশ বছরের সংসারের যবানিকাপাতের। স্বামীকে করলেন বাড়ি ছাড়া। আর সংসার চালানোর জন্য বাড়িটাকে করলেন রেষ্ট হাউজ। কিন্তু একেবারেই গ্রামের ভেতরে রেষ্ট হাউজ ব্যাবসায় তেমন কোন পসার ঘটে না, আয় শূণ্য, ব্যয় বাড়ছে। রেষ্ট হাউজ দেখাশোনার জন্য লোক নিয়োগ দেওয়া হয়েছে। আর উটকো জুটেছে তুলতুলির স্বামী পাটোয়ারী। জীবনে তার দুটি কাজ। এক টিভি দেখা, দুই ভাষণ দেয়া। কোমল বিবি নিজে কথা বেশী বলেন তাই অন্যের কথা শুনতে একদমই আগ্রহী না।

অন্যদিকে বাড়ি থেকে বের করে দেওয়া সিরাজুদ্দৌলা সাহেব এই সব কিছুরই নিরব দর্শক। তিনি দেখেন আর ভাবেন, তার কোমল বিবির এই অবস্থার উত্তরণ কিভাবে ঘটানো যায়। অনেক চিন্তা-ভাবনা, শেষ পর্যন্তু পথ একটাই, কোন ভাবে এলাকাটাকে বিখ্যাত করে ফেলতে হবে। তাহলে মানুষ আসবে। প্রসার ঘটবে রেষ্ট হাউজের।

জীবনে প্রথমবারের মত কাজে নামে সিরাজুদ্দৌলা এলাকাটাকে বিখ্যাত করার কাজ, সচল হয় কোমল বিবির রেষ্ট হাউজ। আসতে থাকে নতুন নতুন অতিথী, ঘটতেও থাকে নতুন নতুন ঘটনা।

এসব নিয়ে এগুতে থাকে কোমল বিবির অতিথীশালা ও কানা সিরাজুদ্দৌলার জীবন কাহিনী।

No comments

Powered by Blogger.