হাঁটুর ব্যথাকেও জয় করলেন নাদাল

রাফায়েল নাদাল কোনো সেট হারেননি। রজার ফেদেরারকে ছুঁতে হয়নি র্যাকেট। দুজনই উঠে গেছেন শততম অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে। হাঁটুর ব্যথাকে জয় করে নাদাল ৬-৪, ৬-৩, ৬-৪ গেমে হারিয়েছেন জার্মানির টমি হাসকে। আরেক জার্মান আন্দ্রিয়াস বেক পিঠের সমস্যায় শেষ মুহূর্তে সরে দাঁড়ানোয় মাঠেই নামতে হয়নি ফেদেরারকে। চোট ও বিতর্কের এক দিনে মহিলা এককে জয় পেয়েছেন প্রায় সব বড় তারকাই।


সপ্তাহের শুরুতে হোটেল রুমে বসেই চোটে পড়েছিলেন। কাল টেপের পর টেপ লাগিয়ে কোর্টে নেমেছিলেন নাদাল। তবে নড়াচড়াতে কোনো সমস্যাই হয়নি, জিতেছেন সহজেই। ম্যাচ শেষে হাঁটুর অবস্থাকে বর্ণনা করেছেন, ‘বেশ ভালো’ বলে। ফেদেরারের মতো ওয়াকওভার পেলে ভালো হতো কি না, এমন প্রশ্নের জবাবে বলেছেন, ‘দিন শুরু হওয়ার আগে হলে বলতাম, হ্যাঁ। কিন্তু আমি খেলেছি ও জিতেছি, আমি খুশি। ম্যাচটা ভালো ছিল, তবে অতটা কষ্ট করতে হয়নি। আমাদের চার ঘণ্টা বা পাঁচ সেট খেলতে হয়নি। তিন সেট খেলাটা তেমন কঠিন কিছু না।’
কালকের সবচেয়ে বড় অঘটনের শিকার হয়েছেন অষ্টম বাছাই যুক্তরাষ্ট্রের মার্ডি ফিশ। কলম্বিয়ার অবাছাই আলেহান্দ্রো ফ্যালার কাছে ঠিক তিন ঘণ্টার এক লড়াইয়ে ৬-৭ (৪/৭), ৩-৬, ৬-৭ (৬-৮) গেমে হেরেছেন এই আমেরিকান।
কাল নামের সার্থকতা বজায় রেখে জিতেছেন ‘ম্যারাথন ম্যান’ জন ইসনারও। উইম্বলডনের সাবেক ফাইনালিস্ট ডেভিড নালবানডিয়ানকে হারাতে ম্যারাথন ম্যাচই খেলতে হয়েছে এই আমেরিকানকে। ৪-৬, ৬-৩, ২-৬, ৭-৬ (৭-৫), ১০-৮ গেমে নিষ্পত্তি হওয়া ম্যাচটা শেষ হতে সময় লেগেছে ৪ ঘণ্টা ৪১ মিনিট। ম্যাচের পর হারের জন্য আম্পায়ারকে দুষেছেন নালবানডিয়ান। আরেক ম্যাচে স্তানিসলাস ওয়ারিঙ্কার কাছে হারার পর মেজাজ হারিয়ে চার-চারটি র্যাকেট ভেঙেছেন মার্কোস বাগদাতিস।
মহিলা এককে জিতেছেন বর্তমান চ্যাম্পিয়ন কিম ক্লাইস্টার্স, রানার্সআপ লি না, বিশ্বের এক নম্বর খেলোয়াড় ক্যারোলিন ওজনিয়াকি ও তৃতীয় বাছাই ভিক্টোরিয়া আজারেঙ্কা। তবে হেরেছেন দশম বাছাই ফ্রান্সেসকা শিয়াভোনে। রয়টার্স।

No comments

Powered by Blogger.