আলোচনা সভায় মির্জা ফখরুল-সরকারের ভুল নীতির কারণে পুঁজিবাজারে ধস নেমেছে

রকারের ভুল নীতির কারণে পুঁজিবাজারে ধস চূড়ান্ত পর্যায়ে নেমে এসেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।


দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রদল এ আলোচনা সভার আয়োজন করে। মির্জা ফখরুল বলেন, সরকারের নতুন নতুন আইনকানুনের কারণে পুঁজিবাজারে বারবার বড় ধরনের দরপতন হচ্ছে। এসব করে পুঁজিবাজারকে ধ্বংস করা হচ্ছে। এই দায় সরকারের।
বিএনপির এই নেতা বলেন, সরকারি কর্মকর্তারা পুঁজিবাজারে বিনিয়োগ করতে পারবেন না—এ রকম সিদ্ধান্তের পর মঙ্গলবার বাজার বন্ধ হয়ে যায়। বুধবার চালু হলেও নতুন করে বড় দরপতন ঘটেছে। এভাবে সরকার একের পর এক ব্যর্থতার পরিচয় দিয়ে দেশের অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।
মির্জা ফখরুল ২৯ জানুয়ারি গণমিছিল ও ১২ মার্চ ঢাকার মহাসমাবেশ সফল করার আহ্বান জানান। তিনি বলেন, ওই কর্মসূচি সফল করার মাধ্যমে সরকারকে ‘না’ বলে দিতে হবে।
ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।
তত্ত্বাবধায়ক না হলে দেশ অস্থিতিশীল হয়ে উঠবে: গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল করাটা এখন জাতীয় দাবি। এটা পুনর্বহাল করা না হলে আগামী দিনগুলোতে দেশ অস্থিতিশীল হয়ে উঠবে।
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় নাগরিক সংসদ।
গেন্ডারিয়া থানা বিএনপির কমিটি: মকবুল খানকে সভাপতি ও আবদুল কাদেরকে সাধারণ সম্পাদক করে রাজধানীর গেন্ডারিয়া থানা বিএনপির কমিটি গঠন করা হয়েছে।
গতকাল দয়াগঞ্জের একটি কমিউনিটি সেন্টারে থানা বিএনপির সম্মেলনে এ কমিটি গঠিত হয়।

No comments

Powered by Blogger.