প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন সারাহ পেলিন

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের সাবেক গভর্নর এবং ২০০৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী সারাহ পেলিন বলেছেন যে ২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।
গত রোববার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাত্কারে সারাহ পেলিন বলেন, দেশকে সাহায্য করার কোনো সুযোগ বিবেচনা না করা অযৌক্তিক হবে। তিনি আরও বলেন, ভবিষ্যতে তাঁর জন্য যে দরজা খোলার সম্ভাবনা রয়েছে, তিনি সেই দরজা বন্ধ করে দিতে পারেন না।
সম্প্রতি পরিচালিত এক জরিপে দেখা গেছে, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থিতার দৌড়ে পিছিয়ে আছেন পেলিন। ওই জরিপের ফলাফল নাকচ করে দিয়েছেন সাবেক ওই গভর্নর।
আফগানিস্তানে অতিরিক্ত মার্কিন সেনা পাঠানোর সিদ্ধান্তকে সমর্থন করেছেন সারাহ পেলিন। তবে যুক্তরাষ্ট্রের বেসামরিক আদালতে কয়েকজন সন্দেহভাজন শীর্ষ সন্ত্রাসীর বিচারের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন তিনি।
২০০৮ সালে তিনি যখন রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থীর রানিং মেট হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তখনকার চেয়ে এখন কি তিনি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিষয়ে অনেক বেশি জ্ঞান রাখেন? এ প্রশ্নের জবাবে সারাহ পেলিন বলেন, তিনি তা-ই মনে করেন।

No comments

Powered by Blogger.