দক্ষিণ কোরিয়ার ষড়যন্ত্র মোকাবিলায় উত্তর কোরিয়ার গোপন বাহিনী!

উত্তর কোরীয় সরকারের পতনের উদ্দেশ্যে দক্ষিণ কোরিয়ার ষড়যন্ত্র মোকাবিলায় পিয়ংইয়ংয়ের তাত্ক্ষণিকভাবে আক্রমণক্ষম একটি গোপন বাহিনী রয়েছে। গতকাল সোমবার উত্তর কোরিয়ার পক্ষ থেকে এ কথা বলা হয়েছে।
উত্তর কোরিয়া প্রায়ই দাবি করে থাকে, দক্ষিণ কোরিয়ার রক্ষণশীল সরকার পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের দাবি, এ ধরনের চেষ্টা সম্প্রতি বিপত্সীমা অতিক্রম করে গেছে।
উত্তর কোরিয়ার জননিরাপত্তা মন্ত্রণালয় ও রাষ্ট্রীয় নিরাপত্তা মন্ত্রণালয়ের যৌথ বিবৃতিতে বিতর্কিত পীত সাগর সীমান্ত রক্ষায় দক্ষিণ কোরীয় সেনাবাহিনীর চেষ্টারও সমালোচনা করা হয়। উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা বিবৃতিটি প্রচার করে।
বিবৃতিতে বলা হয়, তাদের বিশ্বমানের অত্যাধুনিক তাত্ক্ষণিক আক্রমণক্ষম গোপন বাহিনী রয়েছে; যারা নিরাপত্তা রক্ষায় সংকল্পবদ্ধ। এর আগে কখনোই ওই বাহিনীর কথা উল্লেখ করা হয়নি কিংবা তাদের জনসমক্ষেও আনা হয়নি। বিবৃতিতে এর চেয়ে বিস্তারিত কিছু উল্লেখ করা হয়নি।
সোমবারের ওই বিবৃতিতে সীমান্তবর্তী এলাকা থেকে প্রচারপত্র ছড়ানোর বিষয়েও অভিযোগ তোলা হয়। বিবৃতিতে বলা হয়, সীমান্তবর্তী এলাকা থেকে ওই সব প্রচারপত্র এখন দেশের অনেক ভেতরে ছড়ানো হচ্ছে।

No comments

Powered by Blogger.