শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী ফনসেকা গ্রেপ্তার

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী শরৎ ফনসেকাকে গতকাল সোমবার গ্রেপ্তার করেছে সে দেশের মিলিটারি পুলিশ। ফনসেকার দল এ কথা জানিয়েছে।
গত মাসের প্রেসিডেন্ট নির্বাচনে মাহিন্দা রাজাপক্ষের কাছে পরাজিত হন প্রধান বিরোধীদলীয় নেতা সাবেক সেনাপ্রধান ফনসেকা। কিন্তু ফনসেকা নির্বাচনের এ ফল প্রত্যাখ্যান করেন এবং এ নিয়ে আদালতে যাওয়ার ঘোষণা দেন।
ফনসেকার স্ত্রী বিবিসিকে নিশ্চিত করেছেন, ফনসেকার কার্যালয় থেকে গতকাল তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, ফনসেকা তাঁর কার্যালয়ে বসে কয়েকজন রাজনীতিবিদের সঙ্গে বৈঠক করছিলেন। এ সময় মিলিটারি পুলিশ সেখানে গিয়ে তাঁকে গ্রেপ্তার করে।
পিপলস লিবারেশন ফ্রন্ট বলেছে, ফনসেকাকে গ্রেপ্তারের সময় সেনারা প্রধান বিরোধী দলের কার্যালয় ভাঙচুর করে। দলটির মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘ফনসেকা তাঁর কার্যালয়ে বিরোধী দলের তিন শীর্ষস্থানীয় নেতার সঙ্গে বৈঠক করছিলেন। এ সময় সেনারা সেখানে গিয়ে জোর করে ফনসেকাকে ধরে নিয়ে যায়।’
মুসলিম কংগ্রেস নেতা রউফ হাকিম বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘আমাদের চোখের সামনে ফনসেকাকে টানাহেঁচড়া করে খুবই অসম্মানের সঙ্গে নিয়ে যাওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.