মন্ত্রী হওয়ায় আনন্দ মিছিল মিষ্টি বিতরণ

সরকারের মন্ত্রী নিযুক্ত হওয়ায় নিজ নিজ নির্বাচনী এলাকার কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল বের করে। সে সঙ্গে মিষ্টি বিতরণ করা হয়। ব্যুরো, অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :
রাজশাহী :রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলমকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী করায় তার নির্বাচনী এলাকা চারঘাট ও বাঘায় আনন্দ মিছিল করেছেন দলীয় নেতাকর্মীরা। এ সময় মিষ্টিও বিতরণ করা হয়েছে।
রংপুর :জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, জেলা ও মহানগর কমিটির সভাপতি মসিউর রহমান রাঙ্গা প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় রংপুরে মিষ্টি বিতরণ করেছেন নেতাকর্মী ও জাপা ভক্তরা। রংপুর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান টুটুল বলেন, রংপুরের উন্নয়নে তিনি ভূমিকা রাখবেন এটাই আমাদের চাওয়া।
পাবনা :আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু মন্ত্রী নিযুক্ত হওয়ায় রোববার বিকেলে আনন্দ মিছিল করেছে পাবনা জেলা যুবলীগ। পরে এক সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, রেজাউল রহিম লাল, মোশারফ হোসেন, রকিব হাসান টিপু প্রমুখ।
ফুলতলা (খুলনা) :খুলনা-৫ (ফুলতলা-ডুমুরিয়া) আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দকে প্রতিমন্ত্রী করায় আনন্দ মিছিল করেছে ফুলতলা উপজেলা আওয়ামী লীগ।
নওগাঁ/মান্দা :নওগাঁ-৪ (মান্দা) আসনে ৬ বারের সংসদ সদস্য মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিক মন্ত্রী হওয়ায় তার নির্বাচনী এলাকায় আনন্দের জোয়ার বইছে। তিনি মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কিছুক্ষণের মধ্যে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ আনন্দ মিছিল বের করেন। গ্রামের মোড়ে মোড়ে মিষ্টি বিতরণ করা হয়।
চাঁদপুর :মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম মন্ত্রী হওয়ায় চাঁদপুর-২ আসনসহ জেলার আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মাঝে আনন্দ আমেজ দেখা গেছে। ১৭ বছর পর আওয়ামী লীগের এ প্রবীণ নেতা মন্ত্রিসভায় স্থান পাওয়ায় জেলার বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছে দলীয় নেতাকর্মীরা।
নেত্রকোনা :নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের এমপি ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয়কে উপমন্ত্রী করায় রোববার নেত্রকোনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে নেত্রকোনা-২ আসনে এবারই প্রথম মন্ত্রী হয়।
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আনিসুল হক আইনমন্ত্রী হওয়ায় আখাউড়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিকেল সাড়ে ৪টায় শহরের সড়ক বাজারের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
ঈশ্বরদী :শামসুর রহমান শরীফ জিলু মন্ত্রী হওয়ার আনন্দে ঈশ্বরদীর বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছে অনেকে। রোববার শপথ অনুষ্ঠানের পরপরই বিশাল আনন্দ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে পথসভায় বক্তব্য দেন সাবেক পৌর চেয়ারম্যান আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সহসভাপতি শফিকুল ইসলাম বাচ্চু, আওয়ামী লীগ নেতা ইছাহক আলী মালিথা প্রমুখ।
সিরাজগঞ্জ :আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম মন্ত্রী হওয়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরই জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শহরে আনন্দ মিছিল বের হয়। মিছিলে আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।
কেশবপুর (যশোর) :যশোর-৬ (কেশবপুর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ইসমাত আরা সাদেককে প্রতিমন্ত্রী নিয়োগ করায় রোববার কেশবপুরে মিছিল হয়েছে। আনন্দ মিছিল-উত্তর সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এইচএম আমির হোসেন, সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন, মিলন মিত্র, রফিকুল ইসলাম মোড়ল, নূরুল ইসলাম খান প্রমুখ।
ফরিদপুর :সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে মন্ত্রীর দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফরিদপুরে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। মিছিলে জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোকাররম মিয়া বাবু, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক কেএম সেলিম, খন্দকার নাজমুল হাসান লেভী প্রমুখ উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার :মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের দুই বারের সংসদ সদস্য সৈয়দ মহসীন আলী মহাজোট সরকারে মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। ফলে তার নির্বাচনী এলাকাসহ জেলার বিভিন্ন উপজেলায় চলছে উৎসব আমেজ।
ভোলা :বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ নতুন মন্ত্রিপরিষদের জ্যেষ্ঠ মন্ত্রী ও ভোলা-৪ আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপমন্ত্রীর শপথ নেওয়ায় আনন্দে ভাসছে ভোলা। রোববার শপথ নেওয়ার পর পরই জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে জেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম নকীব, আলহাজ মো. ইউনুছ, মোস্তাক আহমেদ শাহীনের নেতৃত্বে আনন্দ মিছিল বের করে দলীয় নেতাকর্মীরা।
গোপালগঞ্জ :আওয়ামী লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় তার নিজ জেলা গোপালগঞ্জের মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় মিষ্টি বিতরণ করা হয়েছে। গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া, মোনাজাত ও প্রার্থনা করা হয়।
ঝালকাঠি :আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ঝালকাঠি-২ আসনের এমপি সাবেক খাদ্য ও ভূমিমন্ত্রী আলহাজ আমির হোসেন আমুকে শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ঝালকাঠি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হেসেন।

No comments

Powered by Blogger.