বিজিবি-পুলিশের গাড়িতে ককটেল বাস ভাংচুর

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের অবরোধে গতকাল রোববার চট্টগ্রামে বিজিবির গাড়ি, সিরাজগঞ্জে পুলিশের গাড়ি, রাজশাহীতে যাত্রীবাহী বাস লক্ষ্য করে ককটেল হামলা চালানো হয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থানে গাড়িতে আগুন ও ভাংচুর করেছে অবরোধকারীরা। ব্যুরো, অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :
চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে ১৮ দলের অবরোধে সাড়া মেলেনি। নগরীতে দিনভর অবাধে সব ধরনের যানবাহন চলাচল করেছে। স্কুল-কলেজ ও অফিস-আদালতেও কার্যক্রম ছিল স্বাভাবিক। তবে অবরোধের শেষ বেলায় নগরীর বহদ্দারহাট এলাকায় বিজিবির টহল গাড়ির সামনে একটি ককটেলের বিস্ফোরণ হয়েছে। নগরীর চান্দগাঁও ছাত্রদলের পিকেটাররা এ বিস্ফোরণ ঘটায়। এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনায় কাউকে গ্রেফতারও করতে পারেনি পুলিশ।
রাজশাহী : রাজশাহীতে ওষুধবাহী গাড়িতে আগুন দিয়ে অবরোধ কর্মসূচির শুরু করেছে শিবিরকর্মীরা। গতকাল রোববার ভোরে পুঠিয়া উপজেলার বেলপুকুর এলাকায় ওষুধবাহী একটি গাড়িতে আগুন দেয় শিবিরকর্মীরা। এ ছাড়া নগরীর বাইপাস ডিঙ্গাডোবা এলাকায় যাত্রীবাহী বাসকে লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে শিবিরকর্মীদের। নগরীর ফায়ার সার্ভিস মোড় থেকে জেলা মহিলা দল অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের একটি জলকামান ঘটনাস্থলে গিয়ে রঙিন পানি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
সিরাজগঞ্জ : রোববার সকালে সিরাজগঞ্জ পৌর এলাকার শহীদগঞ্জে পুলিশের গাড়িতে ককটেল হামলা চালায় অবরোধকারীরা। পুলিশ বহনকারী গাড়িটির সামনের কাচ ভেঙে গেলেও কেউ হতাহত হয়নি। সকালে কাজীপুর-সিরাজগঞ্জ সড়কের সমাজকল্যাণ মোড়ে একটি ট্রাক ভাংচুর ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে ১৮ দলীয় নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে পেঁৗছলে তারা সটকে পড়ে। এদিকে শহরের মাছুমপুর এলাকায় পিকেটারদের হামলায় অফিসে যাওয়ার পথে আহত হন উপ-সহকারী ভূমি কর্মকতা মো. এনামুল হক। গুরুতর অবস্থায় তাকে তাৎক্ষণিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। দুর্ঘটনায় এনামুলের ডান হাত ভেঙে যায়। শরীরের বেশ ক'টি স্থানে কেটে ও পুড়ে গেছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়। সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক আনিছ আহম্মেদ জানান, ককটেল হামলা ও ভূমি কর্মকর্তা আহতের ঘটনায় পুলিশ সাদ্দাম, লিখন, ইসমাইল, হাফিজুর রহমান, শরিফুল ইসলাম, ছোবহান আলী, নুর আমিন, সোহাগ হাসান, আবু তালেব, ইমরান, শুভ, রোকন ও রুবেলসহ ১৩ জনকে আটক করেছে।

No comments

Powered by Blogger.