জামায়াত-শিবিরকে ‘সন্ত্রাসী’ সংগঠন বললো এফবিসিসিআই

জামায়াতে ইসলামীকে সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে আজকের হামলা ও ভাঙচুরের নিন্দা জানিয়েছে ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই।
রাজধানীতে পুলিশ-জামায়াত সংঘর্ষের বিষয়ে দেয়া সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানতম বাণিজ্যিক কেন্দ্র মতিঝিলসহ কয়েকটি গুরুত্বপূর্ণস্থানে এবং দেশের বিভিন্ন স্থানে আজ একটি সন্ত্রাসী সংগঠন কর্তৃক ব্যবসা প্রতিষ্ঠান এবং পুলিশের উপর আকস্মিক অতর্কিত হামলা, শতাধিক গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ, বোমা হামলার ঘটনায় দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) তীব্র নিন্দা এবং গভীর উদ্বেগ জানাচ্ছে।

দেশের বাণিজ্যিক কেন্দ্রবিন্দু মতিঝিল ও এর পাশ্ববর্তী এলাকায় গুরুত্বপূর্ণ বিভিন্ন ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, স্টক এক্সচেঞ্জ প্রতিষ্ঠান অবস্থিত থাকায় ব্যবসা-বাণিজ্যে কর্মমুখর থাকে। ব্যবসা ও অফিস চলাকালীন সময়ে এরূপ অর্তকিত হামলা জনগণের মাঝে চরম আতংকের সৃষ্টি করে এবং ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতিসাধন করে। এফবিসিসিআই দেশের ব্যবসায়ীদের স্বার্থে এই নৈরাজ্যকর পরিস্থিতি কোনভাবেই সমর্থন করে না।
ব্যবসায়ী সম্প্রদায়ের পক্ষ হতে এফবিসিসিআই এরূপ হামলার সুষ্ঠু  তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের কঠোর আইনানুগ শাস্তির দাবি জানাচ্ছে এবং ভবিষতে যেন এরকম হামলা ও বিশৃঙ্খলা সংগঠিত না করতে পারে তার জন্য যথাযথ আইনত ও নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে।

No comments

Powered by Blogger.