সচিবালয়ে হট্টগোল সম্পর্কে অন্ধকারে ছিল ক্যাবিনেট

সচিবালয়ের সামনে হট্টগোল সম্পর্কে গতকাল সোমবার অন্ধকারে ছিল ক্যাবিনেট। মন্ত্রিসভার বৈঠক চলাকালে সচিবালয়ের গেটে শিবিরকর্মীদের  হামলা, ভাঙচুর, ধাওয়া-পাল্টাধাওয়া, ককটেল বিস্ফোরণ, টিয়ার শেল নিক্ষেপ, গুলি ও পুলিশ আহত হওয়ার ঘটনা ঘটে।
এ ঘটনা সম্পর্কে মন্ত্রিসভায় কোনো ইঙ্গিতও দেয়া হয়নি। বৈঠক থেকে বের হয়ে সচিবালয়ে থমথমে পরিস্থিতি দেখে মন্ত্রীরাই প্রশ্ন করেছেন কী হয়েছে? গতকাল সকাল ১০টার দিকে সচিবালয়ের গেটে আচমকা হামলা চালিয়ে তিন সচিবের ও পুলিশের দু’টি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় হামলায়  দেলোয়ার হোসেন নামে এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী জানান, শিবিরকর্মীরা এই ঘটনা ঘটিয়েছে। এ সময় তারা সচিবালয়ের সামনে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।  সচিবালয়মুখী কর্মকর্তা-কর্মচারীরা দৌড়ে  ভেতরে প্রবেশ করেন। পুলিশ গুলি, টিয়ার শেল ও কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

এ ঘটনায় গোটা এলাকায় থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়। মন্ত্রিসভার বৈঠক উপলক্ষে সচিবালয়ের চার দিকে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সদস্য  মোতায়েন করা হয়। খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মুশফেকা ইফফাত, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব সুরাইয়া বেগম এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসির উদ্দিনের গাড়ি শিবিরের হামলার শিকার হয়। প্রত্যক্ষদর্শী জানান, শতাধিক শিবিরকর্মী আক্রমণ চালায় বিভিন্ন গাড়িতে। সচিবালয়ের সামনে এমন ঘটনা ঘটলেও মন্ত্রিসভার বৈঠকের কাউকেই তা অবহিত করা হয়নি।

সচিবালয়ের গেটের সামনে হামলা, ভাঙচুর, ধাওয়া-পাল্টাধাওয়া, ককটেল বিস্ফোরণ, টিয়ার শেল নিক্ষেপ, গুলি ও পুলিশ আহত হওয়ার ঘটনা নিয়ে ক্যাবিনেটের বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি না তা জানতে চাইলে খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাক নয়া দিগন্তকে বলেন, এ সম্পর্কে আমরা কিছুই জানি না।

No comments

Powered by Blogger.