পুলিশের অনুমতি চেয়ে চিঠি-কাল বায়তুল মোকাররমে জামায়াতের সমাবেশ

জামায়াতে ইসলামী আগামীকাল বুধবার রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে সমাবেশ ও মিছিলের কর্মসূচি দিয়েছে।
দেশব্যাপী ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর জামায়াত বেলা ৩টায় এই কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। এই সমাবেশ ও মিছিল এবং এতে মাইক ব্যবহার করার অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর চিঠি দিয়েছে দলটি।

কেয়ারটেকার সরকার পুনঃপ্রবর্তন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, জনদুর্ভোগ লাঘব ও আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে জামায়াত বুধবার দেশব্যাপী সমাবেশ ও মিছিলের কর্মসূচি দিয়েছে। রোববার এক বিজ্ঞপ্তিতে জামায়াত এই কর্মসূচির ঘোষণা দেয়। গতকাল ঢাকা মহানগর জামায়াতের এক বিজ্ঞপ্তিতে জামায়াত বুধবার বায়তুল মোকাররম উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলের আয়োজন করেছে বলে জানিয়েছে। একই সাথে সমাবেশ ও মিছিলের অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিকট পাঠানো চিঠির অনুলিপিও সংবাদমাধ্যমে পাঠিয়েছে। ঢাকা মহানগর জামায়াতের অফিস সেক্রেটারি মো: আমিনুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি পুলিশ কমিশনারের কার্যালয় গ্রহণ করার স্বাক্ষর ও সিল রয়েছে। সমাবেশে কেন্দ্রীয় ও মহানগরী নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে মহানগর জামায়াতের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সমাবেশ বাস্তবায়ন কমিটির সভা

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, জামায়াতে ইসলামীকে নির্মূল করার ল্েযই সরকার অবৈধ ট্রাইব্যুনাল গঠন করে কথিত যুদ্ধাপরাধের মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগ তুলে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাগারে আটক রেখেছে। কথিত যুদ্ধাপরাধের বিচারের নামে সরকার প্রহসনের চেষ্টা চালাচ্ছে। জামায়াতের নিরপরাধ নেতৃবৃন্দের বিরুদ্ধে কোনো ধরনের অন্যায় রায় দেয়ার চেষ্টা করা হলে জনগণ জীবন দিয়ে তা প্রতিহত করবে বলেও তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন। আগামী ৩০ জানুয়ারির শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলকে সর্বাত্মকভাবে সফল করতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বায়তুল মোকাররম উত্তর গেটে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর উদ্যোগে আহূত সমাবেশ ও মিছিলকে সফল করার ল্েয সমাবেশ বাস্তবায়ন কমিটির এক সভায় তিনি সভাপতির বক্তব্যে গতকাল এ কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী সহকারী সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ ও মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, মহানগরী কর্মপরিষদ সদস্য মোবারক হোসাইন, মো: ফরিদ হোসাইন ও ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতা মো: আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.